ঢাকা, বুধবার   ২০ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৬ ১৪২৬

Ekushey Television Ltd.

শিল্পপতি জহুরুল ইসলামের মৃত্যুবার্ষিকী আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:২৯ ১৯ অক্টোবর ২০১৯

মুক্তিযুদ্ধের সংগঠক ও ইসলাম গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শিল্পপতি জহুরুল ইসলামের ২৪তম মৃত্যুবার্ষিকী আজ। ১৯৯৫ সালে ৬৭ বছর বয়সে সিঙ্গাপুরের একটি হাসপাতালে ইন্তেকাল করেন তিনি। ব্যক্তিত্বে, মানবতায়, ব্যবসায় এবং সমাজসেবায় তিনি ছিলেন অনন্য।

১৯২৮ সালের ১ আগস্ট কিশোরগঞ্জের ভাগলপুরে এক সল্ফ্ভ্রান্ত মুসলিম পরিবারে জহুরুল ইসলামের জন্ম। মুক্তিযুদ্ধে বিশেষ অবদানের জন্য তিনি সর্বজনবিদিত। মুক্তিযুদ্ধের সময় লন্ডন থেকে সুবিদ আলী ছদ্মনামে স্বাধীনতাকামীদের জন্য তিনি অর্থ পাঠাতেন। ১৯৭৪ সালে দুর্ভিক্ষের সময়ও কিশোরগঞ্জের বিভিন্ন অঞ্চলে তিনি অনেক লঙ্গরখানা খুলেছিলেন।

মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ তার গ্রামের বাড়ি কিশোরগঞ্জের বাজিতপুরের ভাগলপুরে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। সকাল ১১টায় ভাগলপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতাল চত্বরে দোয়া অনুষ্ঠিত হবে। ইসলাম গ্রুপের চেয়ারম্যান মঞ্জুরুল ইসলাম এতে উপস্থিত থাকবেন।

এ ছাড়া বাজিতপুর সরকারি কলেজ, আফতাব উদ্দিন স্কুল অ্যান্ড কলেজ, বেগম রহিমা বালিকা বিদ্যালয়, বাজিতপুর হাফেজ আব্দুর রাজ্জাক মডেল উচ্চ বিদ্যালয়, রাজ্জাকুন্নেসা (আরএন) সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ এবং নাজিরুল ইসলাম কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ে পৃথক মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। দোয়া অনুষ্ঠানে সবাইকে অংশ নেওয়ার অনুরোধ জানিয়েছেন পরিবারের সদস্যরা।
এসএ/

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি