ঢাকা, সোমবার   ০১ জুন ২০২০, || জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭

Ekushey Television Ltd.

শিল্পপতি প্রকৌশলী আবদুল মতিনের ইন্তেকাল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১৯ ৪ এপ্রিল ২০২০ | আপডেট: ১৮:২৩ ৪ এপ্রিল ২০২০

বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক প্রকৌশলী আবদুল মতিন (৭৬) ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাহে রাজেউন)। শনিবার (৪ এপ্রিল) রাত ৩.২০ মিনিটে ঢাকার মেট্রোপলিটন হাসপাতালে বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর। তিনি স্ত্রী, এক ছেলেসহ অসংখ্য গুণাগ্রাহী রেখে গেছেন।
 
তিনি ঢাকা মেট্রোপলিটান হাসপাতালের চেয়ারম্যান ও নর্দান জেনারেল ইন্সরেন্সের চেয়ারম্যান, রূপালী লাইফ ইনসিওরেন্স কোং লি. এর টেকনিক্যাল ডিরেক্টর, বাংলাদেশ টেক্সটাইল ইঞ্জিনিয়ার কলেজসহ অসংখ্য প্রতিষ্ঠানের উদ্যোক্তা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

তার মৃত্যুতে চট্টগ্রাম-৩, সন্দ্বীপের সাংসদ মাহফুজুর রহমান মিতা শোক প্রকাশ করেছেন। এছাড়া সন্দ্বীপ সমিতি, ঢাকা'র কার্যকরী কমিটির পক্ষ থেকে শোক প্রকাশ করা হয়েছে। 

তিনি চট্টগ্রাম জেলার সন্দ্বীপ উপজেলার মুছাপুর ইউনিয়নে ১৯৪৪ সালের ৯ সেপ্টেম্বর এক মুসলিম সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। এছাড়া তিনি ভারতীয় উপমহাদেশে সমাজতান্ত্রিক আন্দোলনের প্রতিষ্ঠাতা কমরেড মুজফ্‌ফর আহ্‌মেদ এর দহিদ্র। 

উল্লেখ্য, সন্দ্বীপ সমিতি ঢাকা'র সাবেক সভাপতি এবং ইঞ্জিনিয়ার অ্যাসোসিয়েশনে একাধিকবার সুনামের সঙ্গে প্রতিনিধিত্ব করেছেন। ঢাকা ক্লাবের আজীবন সদস্যসহ অসংখ্য সামাজিক সংগঠনের সঙ্গে জড়িত ছিলেন। 
কেআই/
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি