ঢাকা, মঙ্গলবার   ১১ আগস্ট ২০২০, || শ্রাবণ ২৭ ১৪২৭

Ekushey Television Ltd.

শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটে সেবা কার্যক্রম চালু

প্রকাশিত : ১৭:২৮ ৪ জুলাই ২০১৯ | আপডেট: ১৯:৫২ ৪ জুলাই ২০১৯

বিশ্বের বৃহত্তম ‘শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসা সেবা কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু করা হয়েছে।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় রাজধানীর চানখারপুল এলাকায় ১৩তলা বিশিষ্ট এই বিশেষায়িত ইনস্টিটিউটের সেবা ‘কার্যক্রমের উদ্বোধন করেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী জাহিদ মালেক। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ইনস্টিটিউটের উদ্বোধন করেন।

শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন স্বাগত বক্তব্যে বলেন, ঢামেকে ৫ শয্যা দিয়ে বার্ন ইউনিট শুরু হয়েছিল, প্রধানমন্ত্রীর প্রচেষ্টায় এখন এটি একটি সর্ববৃহৎ ৫০০ শয্যার প্রতিষ্ঠান।

জাহিদ মালেক বলেন, প্রধানমন্ত্রী প্রতিষ্ঠানটি উদ্বোধনের সময় নির্দেশনা দিয়ে ছিলেন, দ্রুত সেবা কার্যক্রম শুরু করার। আমরা সেই চেষ্টাই করেছি। 

তিনি আরও বলেন, প্রতি বছর আগুনে, বিদ্যুতে বা কোনো না কোনো ভাবে ৬ লক্ষ লোক পুড়ে যায়। সেই পোড়া রোগীদের জন্য এখানে সেবা কার্যক্রম শুরু হল। এখানে বিভিন্ন ধরনের সুবিধা রয়েছে। পুড়ে যাওয়া রোগীদের সব ধরনের চিকিৎসা এই প্রতিষ্ঠান থেকে দেওয়া হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম, স্বাস্থ্য শিক্ষা ও কল্যাণ বিভাগেরর সচিব ইউসুফ হারুন, সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং চীফ মেজর জেনারেল ইবনে ফজল শায়েখুজ্জামান, মেডিক্যাল অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলাতানা, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি এম ইকবাল আর্সালান, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আবুল কালাম আজাদ, স্বাধীনতা চিকিৎসক পরিষদের মহাসচিব অধ্যাপক ডা. এম এ আজিজ, মেডিক্যাল অ্যাসোসিয়েশনেরর ভারপ্রাপ্ত মহাসচিব অধ্যাপক ডা. কামরুল হাসান মিলন, ঢামেক পরিচালক ব্রিগেডিয়ার এ কে এম নাসির উদ্দিন।

টিআর/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি