ঢাকা, রবিবার   ১৫ ডিসেম্বর ২০১৯, || পৌষ ২ ১৪২৬

Ekushey Television Ltd.

শোভন-রাব্বানীর কর্মকাণ্ডে ক্ষুব্ধ প্রধানমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২৩ ৮ সেপ্টেম্বর ২০১৯

ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর উপর চটেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিভিন্ন গণমাধ্যমে খবর ছড়িয়েছে, ক্ষুব্ধ শেখ হাসিনা শোভন-রাব্বানীর নেতৃত্বাধীন কেন্দ্রীয় কমিটি ভেঙে দেওয়ারও নির্দেশ দিয়েছেন।

গতকাল শনিবার দলের স্থানীয় সরকার ও সংসদীয় মনোনয়ন বোর্ডের যৌথসভায় তিনি এ নির্দেশ দেন।

ছাত্রলী‌গের কেন্দ্রীয় দুই নেতার একের পর এক নে‌তিবাচক ও বিত‌র্কিত কর্মকাণ্ডের কার‌ণে বিব্রত আওয়ামী লী‌গের হাইকমান্ড। পাশাপা‌শি অযোগ্যতা ও আল‌সেয়া‌মি‌তেও সংগঠ‌নে এক ধর‌নের স্থ‌বিরতা তৈ‌রি হ‌য়ে‌ছে। বি‌ভিন্ন সময় অপরা‌ধের ঘটনায় সংগঠনকে তারা তামাশার পা‌ত্রে প‌রিণত ক‌রে‌ছেন ব‌লে দল‌টির অভ্যন্তরীণ সূত্র জা‌নি‌য়ে‌ছে।

রংপুর-৩ (সদর) আসনের উপনির্বাচন, ৭টি উপজেলা পরিষদ, ৩টি পৌরসভার মেয়র ও ২২টি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী মনোনয়ন চূড়ান্ত করতে এ বৈঠক ডাকা হলেও এতে ছাত্রলীগের শীর্ষ দুই নেতার কর্মকাণ্ড নিয়ে আলোচনা হয়।

আওয়ামী লীগের একাধিক সূত্র জানায়, বৈঠকে ছাত্রলীগ নিয়ে আলোচনায় প্রধানমন্ত্রী সংগঠনটির সভাপতি ও সাধারণ সম্পাদক নিয়ে বিরক্তি ও উদ্বেগ প্রকাশ করেন।
প্রসঙ্গত, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে বিবাহিত, মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী, চাকরিজীবীসহ বির্তকিতদের পদ দেওয়া, ত্যাগী-পরীক্ষিত নেতা-কর্মীদের বঞ্চিত করা, কমিটি দিতে আর্থিক লেনদেনসহ বিভিন্ন ধরনের অভিযোগ ও কানাঘুষা রয়েছে ছাত্রলীগের বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে।

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি নিজেই বিবাহিত এমন অভিযোগ রয়েছে। সংগঠন পরিচালনার ক্ষেত্রে অযোগ্যতা, অদক্ষতার অভিযোগও রয়েছে দুই জনের বিরুদ্ধে। এমনকি বিভিন্ন অনুষ্ঠানে আওয়ামী লীগের প্রবীণ নেতাদের পরে উপস্থিত হওয়ার অভিযোগও রয়েছে তাদের বিরুদ্ধে।

এসএ/

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি