ঢাকা, মঙ্গলবার   ২৮ জানুয়ারি ২০২০, || মাঘ ১৫ ১৪২৬

Ekushey Television Ltd.

সংবাদের প্রধান সম্পাদক আহমদুল কবিরের মৃত্যুবার্ষিকী আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫২ ২৪ নভেম্বর ২০১৯

গণতন্ত্রী পার্টির সাবেক সভাপতি ও দৈনিক সংবাদের প্রধান সম্পাদক আহমদুল কবিরের ১৬তম মৃত্যুবার্ষিকী আজ। ২০০৩ সালের আজকের এই দিনে কলকাতার একটি হাসপাতালে তিনি মারা যান।

আহমদুল কবিরের ডাকনাম ছিল মনু মিয়া। রাজনৈতিক ও সাংবাদিকতা অঙ্গনের প্রতিভাদীপ্ত ব্যক্তিত্ব আহমদুল কবির নরসিংদী-২ আসন থেকে ১৯৭৯ ও ১৯৮৬ সালে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি ১৯৫৪ সালে সংবাদের ব্যবস্থাপনা পরিচালকের এবং ১৯৭২ সালে সম্পাদকের দায়িত্ব নেন। ২০০১ সালে আহমদুল কবির প্রধান সম্পাদক হন এবং আমৃত্যু এ দায়িত্ব পালন করেন।

আহমদুল কবির মনু মিয়া স্মৃতি সংসদের ঘোড়াশাল পৌর কমিটির সভাপতি সাবেক কাউন্সিলর নুরুল ইসলাম জানান, মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মৃতি সংসদসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, পেশাজীবী ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে আজ সকালে পলাশের ঘোড়াশালে মরহুমের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হবে। বিকেলে স্মরণসভায় ১০৭ মেধাবী ও দুস্থ শিক্ষার্থীকে বৃত্তি দেওয়া হবে।

তার পরিবারের পক্ষে কাঙালিভোজ, ১০টি এতিমখানায় খাবার বিতরণ এবং বাদ আসর ১৪টি মসজিদে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। আহমদুল কবির সত্তরের দশকে গণতন্ত্রী পার্টি প্রতিষ্ঠা করেন।
এসএ/

 

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি