ঢাকা, মঙ্গলবার   ১২ নভেম্বর ২০১৯, || কার্তিক ২৮ ১৪২৬

Ekushey Television Ltd.

দেবর ভাবির সমঝোতা

সংস‌দে বি‌রোধী নেতা রওশন, দ‌লের চেয়ারম্যান কা‌দের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫৯ ৮ সেপ্টেম্বর ২০১৯

দলের চেয়ারম্যান ও বিরোধীয় দলীয় নেতার পদ নিয়ে জাতীয় পার্টিতে সৃষ্ট জটিলতার সমাধান হয়েছে। শনিবার (৭ সেপ্টেম্বর) রাজধানীর বারিধারায় একটি ক্লাবে দলের মহাসচিবের উপস্থিতিতে প্রেসিডিয়াম সদস্যদের বৈঠকে রওশন এরশাদকে সংস‌দের বি‌রোধী দ‌লের নেতা ঘোষণা করা হয়।

একইসঙ্গে কাউন্সিল হওয়া পর্যন্ত জিএম কা‌দেরকে পা‌র্টির চেয়ারম্যানের দা‌য়িত্ব দেয়া হয়। এছাড়া রংপুর-৩ আসনের উপনির্বাচনে সাদ এরশাদকে জাতীয় পার্টির মনোনয়ন দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

রোববার (৮ সেপ্টেম্বর) বনানীতে এক সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মশিউর রহমান রাঙ্গা এ তথ্য গণমাধ্যমের কাছে প্রকাশ করেন।

‌শনিবারের বৈঠক সূত্র জানিয়েছে, সর্বসম্মতভা‌বে সিদ্ধান্ত হ‌য়ে‌ছে বি‌রোধী নেতা হিসেবে থাকছেন জাপার অন্যতম প্র‌তিষ্ঠাতা বেগম রওশন এরশাদ। আর আগামী কাউন্সিল পর্যন্ত জাতীয় পা‌র্টির চেয়ারম্যা‌নের দা‌য়িত্ব পালন কর‌বেন জিএম কা‌দের। কাউন্সিলের মাধ্যমে নেতৃত্ব ঠিক হ‌বে।
শনিবারের বৈঠ‌কে দ‌লের মহাস‌চিব ম‌সিউর রহমান রাঙ্গা উভয়প‌ক্ষে সমন্বয়কের ভূ‌মিকা পালন ক‌রেন।

গত এক সপ্তাহ ধরে জাপার চেয়ারম্যান ও সংদের বিরোধীদলীয় নেতা হওয়া নিয়ে দ্বন্দ্ব শুরু হয় জিএম কাদের ও রওশন এরশাদের মধ্যে। এরই জের ধরে বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) এক সংবাদ সম্মেলনে জাপার একাংশ রওশন এরশাদকে দলের চেয়ারম্যান ঘোষণা করে। পরবর্তী সময়ে ওইদিনই সংবাদ সম্মেলন ডেকে জিএম কাদের বলেন, ‘রওশন এরশাদকে সম্মান করি, যতটুকু শুনেছি, তিনি নিজে থেকে নিজের কথা বলেননি। শৃঙ্খলা ভঙ্গকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। বিষয়টি নিয়ে অস্থির হওয়ার কিছু নেই। জাপা ভাঙেনি। কোনও ভাঙনের মুখে পড়েনি। যেকোনও ব্যক্তি যেকোনও ঘোষণা দিলেই তো তা বাস্তবায়িত হয় না।’

এর আগে, মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বিকালে দলীয় প্যাডে নিজেকে সংসদে বিরোধীদলীয় নেতার পদে নিয়োগ দিতে স্পিকারকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে চিঠি দেন জিএম কাদের। এর পরদিন বুধবার (৪ সেপ্টেম্বর) জিএম কাদেরের চিঠির বৈধতা নিয়ে প্রশ্ন তুলে তা গ্রহণ না করার অনুরোধ জানিয়ে চিঠি দেন রওশন এরশাদ। এরই মধ্যে দিয়ে মূলত জাপায় গৃহবিবাদ শুরু হয়।

বৈঠ‌কে রওশনপন্থী নেতা‌দের ম‌ধ্যে ছি‌লেন, দ‌লের জ্যেষ্ঠ ‌নেতা ব্যা‌রিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এম‌পি, প্রে‌সি‌ডিয়াম সদস্য মু‌জিবুল হক চুন্নু এম‌পি, ফখরুল ইমাম এম‌পি ও এস এম ফয়সল চিশতী। আর জিএম কা‌দেরপন্থী নেতা‌দের ম‌ধ্যে দ‌লের প্রে‌সি‌ডিয়াম সদস্য কাজী ফি‌রোজ রশীদ এম‌পি, সা‌বেক মহাস‌চিব জিয়া উদ্দিন আহ‌মেদ বাবলু এম‌পি, সৈয়দ আবু হো‌সেন বাবলা এম‌পি ও লে. জে. (অব.) মাসুদ উদ্দীন চৌধুরী।

আই/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি