ঢাকা, বৃহস্পতিবার   ০৩ ডিসেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ১৯ ১৪২৭

Ekushey Television Ltd.

সবচেয়ে খারাপ ব্যক্তিটিকেও ভালোবাসেন ঈশ্বর: পোপ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪৪ ২৫ ডিসেম্বর ২০১৯

রোমান ক্যাথলিক খিস্টানদের প্রধান ধর্মগুরু পোপ ফ্রান্সিস বলেছেন, ঈশ্বর প্রত্যেককেই ভালোবাসেন, এমনকী আমাদের মধ্যে সবচেয়ে খারাপ ব্যক্তিটিকেও ভালোবাসেন তিনি।

বড়দিন শুরুর আগের সন্ধ্যায় ভ্যাটিকানের সেন্ট পিটারস ব্যাসিলিয়ায় সমবেত হাজার হাজার মানুষের সামনে এই মন্তব্য করেন পোপ। 

তার কথায়, মানুষ যত গরিব বা পাপীই হোক না কেন তাতে ইশ্বরের অসীম ভালোবাসায় কোনো কমতি হবে না। মানুষ ভুল চিন্তা করতে পারে। সবকিছু গুবলেট করে ফেলতে পারে। কিন্তু ঈশ্বর ভালোবেসেই যান।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, যৌন নিপীড়নসহ চার্চের নানা কেলেংকারির দিকে ইঙ্গিত করে পোপ ফ্রান্সিস এসব মন্তব্য করেছেন বলে ধারণা করছেন অনেকেই।

পোপ বলেন, আমরা প্রায়ই ভাবি ভাল কাজ করলে ঈশ্বর আমাদের ভাল করবেন, আর খারাপ করলে তিনি আমাদেরকে সাজা দেবেন।কিন্তু ঈশ্বর আসলে এমন নন।

সুনির্দিষ্টভাবে কিছু না বললেও চার্চের যৌন নিপীড়ন কেলেঙ্কারি এবং আর্থিক অনিয়মের সাম্প্রতিক সমস্যাগুলোর কথা পোপ তার ভাষণে উল্লেখ করেছেন এবং বলেছেন, ‘আসুন আমরা ঈশ্বরের কথা মাথায় রেখে তার ধ্যানে মগ্ন হয়ে ঐশ্বরিক সেই অপার ভালোবাসার ছায়াতলে নিজেদের সমর্পণ করি।’

বড়দিন পালনকালে প্রথা অনুযায়ী বিশ্বকে বার্তা দিতে পোপ বুধবার আবারো সেন্ট পিটার্স বাসিলিকায় উপস্থিত হবেন। পোপের এই বার্ষিক ‘উরবি এট অরবি’ (শহর ও বিশ্বের প্রতি) ভাষণ শুনতে হাজার হাজার অনুসারী বাসিলিকা গির্জায় জড়ো হয়।

আজ বুধবার আবারও সেন্ট পিটার্স ব্যাসিলিয়ায় ফিরে বিশ্ববাসীর উদ্দেশে বড়দিনের ঐতিহ্যবাহী পেপল বার্তা দেবেন বলে আশা করা হচ্ছে।


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি