ঢাকা, বুধবার   ২১ আগস্ট ২০১৯, || ভাদ্র ৭ ১৪২৬

Ekushey Television Ltd.

সরকারিভাবে জর্দান নেবে ১৪০০ কর্মী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০৫ ২৩ মে ২০১৮ | আপডেট: ১৬:১৭ ২৯ মে ২০১৮

বাংলাদেশ থেকে জনবল নেবে মধ্যপ্রাচ্যের দেশ জর্দান। স্বল্প খরচে ১৪৪৭ জনকে নেবে। বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেডের (বোয়েসেল) মাধ্যমে গার্মেন্ট খাতে এ জনবল নেওয়া হবে। এসব লোকবল নেবে জর্দানের পাঁচটি পোশাক প্রস্তুতকারক প্রতিষ্ঠান।
কোন কাজে কতজন
মেশিন অপারেটর পদে ১২৭১ জন, লিংকিং অপারেটর পদে ১২৫ জন, সুইং মেশিন অপারেটর পদে ৫০ জন, ওয়েলফেয়ার অফিসার পদে একজনসহ মোট ১৪৪৭ জন কর্মী পাঠানো হবে। জর্দানের পোশাক প্রস্তুতকারক প্রতিষ্ঠান ক্লাসিক ফ্যাশন অ্যাপারেল ইন্ডাস্ট্রি, সেঞ্চুরি মিরাকেল, রেইনবো টেক্সটাইল, গ্যালাক্সি অ্যাপারেল ও এটাটেকস ফরেন ট্রেড বাংলাদেশ থেকে এসব কর্মী নেবে।
বাছাইয়ের দিন
বোয়েসেলের ওয়েবসাইটে প্রকাশিত বেশ কয়েকটি প্রতিষ্ঠানের বিজ্ঞপ্তি সূত্রে জানা গেছে, বাছাই পরীক্ষায় হাজির হওয়ার দিন সঙ্গে নিয়ে যেতে হবে জীবনবৃত্তান্ত, সাদা ব্যাকগ্রাউন্ডে চার কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি, মূল পাসপোর্ট এবং পাসপোর্টের ছবিযুক্ত অংশের এক সেট রঙিন ও চার সেট সাদা-কালো ফটোকপি। রেইনবো টেক্সটাইল এলএলসির জন্য দুই কপি রঙিন ছবি হলেই চলবে। এ ছাড়া শিক্ষাগত যোগ্যতার সনদ, অভিজ্ঞতার সনদ (যদি থাকে), বর্তমানে কর্মরত অফিসের পরিচয়পত্র, পরিচয়পত্র না থাকলে হাজিরা কার্ড সঙ্গে নিতে হবে।
যোগ্যতা
মেশিন অপারেটর পদে অক্ষরজ্ঞানসম্পন্ন হতে হবে। থাকতে হবে যেকোনো তৈরি পোশাক কারখানায় সংশ্লিষ্ট বিষয়ে কাজের অভিজ্ঞতা। লিংকিং অপারেটর পদে আবেদন করতে এ পদেও চাওয়া হয়েছে একই যোগ্যতা। ওয়েলফেয়ার অফিসার পদে স্নাতক হতে হবে। সঙ্গে ইংরেজিতে কথা বলা, লেখা ও কম্পিউটারে দক্ষতা থাকা চাই। সব পদে বয়স হতে হবে ১৮ থেকে ৩০-এর মধ্যে। প্রার্থীকে বাংলাদেশের পাসপোর্টধারী হতে হবে এবং থাকতে হবে পাসপোর্টের মেয়াদ।
বেতন
প্রায় সবগুলো প্রতিষ্ঠানেই নিয়োগপ্রাপ্ত কর্মীদের কমপক্ষে ২০ হাজার টাকা বেতন দেওয়া হবে। নিয়োগকারী প্রতিষ্ঠান কর্মীদের থাকা-খাওয়া, প্রাথমিক চিকিত্সাসহ প্রয়োজনীয় সব সুযোগ-সুবিধা দেবে। চাকরিতে যোগদানের বিমানভাড়া এবং চাকরি শেষে দেশে ফেরার বিমানভাড়া নিয়োগকারী কম্পানি বহন করবে।
যোগাযোগ
এ বিষয়ে জানতে যোগাযোগ করুন বোয়েসেল, প্রবাসী কল্যাণ ভবন (পঞ্চম তলা), ৭১-৭২ ইস্কাটন গার্ডেন রোড (রমনা থানার পশ্চিম পাশে), রমনা, ঢাকা-১০০০।
ফোন : ০২-৯৩৩৬৫০৮, ৯৩৬১৫১৫ ও ৯৩৬১১২৫
ওয়েব : www.boesl.org.bd
/ এআর /

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি