ঢাকা, শনিবার   ০৪ এপ্রিল ২০২০, || চৈত্র ২১ ১৪২৬

Ekushey Television Ltd.

সিটি নির্বাচনে অংশ নেয়ার কারণ জানালেন তাপস (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫৯ ৬ জানুয়ারি ২০২০

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। সম্প্রতি একুশে টিভির জনপ্রিয় অনুষ্ঠান একুশের রাতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তিনি। নির্বাচন নিয়ে নানা বিষয়ে কথা বলেছেন তাপস। কেন তিনি এমপি পদ ছেড়ে মেয়র পদে নির্বাচন করছেন সে বিষয়ে নানা প্রশ্নের উত্তর দিয়েছেন ফজলে নূর তাপস।

এ বিষয়ে ব্যারিস্টার তাপস বলেন, ঢাকা-১০ আসন থেকে আমার রাজনীতি শুরু। ২০০৮ সালে নির্বাচনের আগেই আমাকে যখন মনোনয়ন দেয়া হয়, তখন থেকেই আমি রাজনীতিতে আসি এবং নির্বাচনে আসি। আমার এলাকার জনগণ আমাকে অনেক ভালোবাসে; অনেক আদর স্নেহ দিয়ে আমাকে আলিঙ্গন করেছেন; টানা তিনবার আমাকে নির্বাচিত করেছেন।

অনুষ্ঠানে তিনি বলেন, আমাদের সব কর্মকাণ্ডেই কোনও না কোনও মন্ত্রণালয় অথবা সংস্থার কাছে নির্ভরশীল। তবে ঢাকা অংশটা বহুলাংশে সিটি করপোরেশনের ওপর নির্ভরশীল। তো সেখানে আমি মনে করেছি যে আরও কিছু কাজ করার প্রয়োজন রয়েছে। আর সেই চিন্তা চেতনা থেকেই এবার যখন সিটি করপোরেশন নির্বাচন আসলো, তখন সিদ্ধান্ত নিলাম এই দিকটাও দেখি যে, আমি সেখানে কোনও পরিবর্তন আনতে পারি কি না। আমার ঢাকা-১০ আসনের জনগণও যেহেতু দক্ষিণ ঢাকার অন্তর্গত, তাই তাদের জন্যও হয়ত আমি আরও কাজ করার সুযোগ পাব। এই চিন্তা চেতনা থেকেই নির্বাচনে অংশ নেয়ার সিদ্ধান্ত নেই।   

তিনি আরও বলেন, রাজনৈতিকভাবে আমাকে যারা বিভিন্ন পরামর্শ দিয়ে থাকেন, তারা আমাকে বলেছেন- এ পথে যেও না। এটা একটা ভিন্ন পথ। এটা হয়ত মূল স্রোতধারা থেকে সরে যেতে হবে। কিন্তু আমি মনে করেছি, এটা একটা চ্যালেঞ্জ। আর এ চ্যালেঞ্জটা নেয়া প্রয়োজন। দায়িত্ব নিয়ে কাজ করলে ইনশাল্লাহ পরিবর্তন আনা সম্ভব। এখানে আমাকে আরও অনুপ্রাণিত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি যে রূপকল্প দিয়েছেন, উন্নত বাংলাদেশের। ২০৪১ সাল নাগাদ একটি উন্নত বাংলাদেশের স্বপ্ন আমরা দেখি। একটি স্বল্পোন্নত দেশ থেকে আমরা উন্নয়নশীল দেশে পরিণত হয়েছি। এখন আমাদের যাত্রা হলো উন্নত বাংলাদেশের দিকে। সেখানে আমি মনে করেছি, উন্নত বাংলাদেশে উন্নত রাজধানী প্রয়োজন। আর সেই উন্নত রাজধানী হলো উন্নত ঢাকা। এই জায়গাটা বিনির্মাণে অনেক সময় পেরিয়ে গেছে। তাই কাজ করতে হলে এখনই করতে হবে। আর সেই তাগিদ থেকেই একটা দায়িত্ব নিয়ে কাজ করার পথ বেছে নিয়েছি।

প্রসঙ্গত, আগামী ৩০ জানুয়ারি ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচন অনুষ্ঠিত হবে। দুই সিটিতেই ভোটগ্রহণ হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। ওইদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ হবে।

ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র যাচাই-বাছাই হয়েছে গত ২ জানুয়ারি। প্রার্থিতা প্রত্যাহার ৯ জানুয়ারি, প্রতীক বরাদ্দ হবে ১০ জানুয়ারি।

ঢাকা দক্ষিণ সিটির ৭৫টি সাধারণ ওয়ার্ড ও ২৫টি সংরক্ষিত ওয়ার্ড রয়েছে। এ নির্বাচনে ১ হাজার ১২৪টি ভোটকেন্দ্রের ৫ হাজার ৯৯৮টি ভোটকক্ষে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। মোট ২৩ লাখ ৬৭ হাজার ৪৮৮ ভোটার এ নির্বাচনে ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাবেন।

ভিডিও দেখুন...

একে//

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি