ঢাকা, শনিবার   ২৪ অক্টোবর ২০২০, || কার্তিক ১০ ১৪২৭

Ekushey Television Ltd.

সিদ্দিকুর রহমান আ.লীগের শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪১ ১১ সেপ্টেম্বর ২০২০

বিজিএমইএর সাবেক সভাপতি সিদ্দিকুর রহমানকে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক হিসেবে মনোনয়ন দেয়া হয়েছে।

শুক্রবার দলটির দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

সিদ্দিকুর রহমানের জন্ম ১ জুলাই ১৯৫৫ সালে পূর্ব পাকিস্তানের বরগুনা জেলায় (বর্তমান বাংলাদেশ)। তার বাবা মরহুম আবদুল হামিদ হাওলাদার। সিদ্দিকুর রহমান প্রথমে স্টার্লিং গার্মেন্টস লিমিটেড প্রতিষ্ঠা করেন। পরবর্তীতে তিনি স্টার্লিং অ্যাপেরেলস লিমিটেড, ইউনিকর্ন সোয়েটারস লিমিটেড, স্টার্লিং ডেনিমস লিমিটেড, স্টার্লিং ক্রিয়েশনস লিমিটেড, স্টার্লিং লন্ড্রি লিমিটেড, ব্যান্ডো ডিজাইন লিমিটেড, লায়লা স্টাইলস লিমিটেডের মতো আরও ‘স্টার্লিং গ্রুপ’ এর অধীনে সংস্থা প্রতিষ্ঠা করেন। তিনি ঢাকা ক্লাব লিমিটেড, উত্তরা ক্লাব লিমিটেড, আর্মি গল্ফ ক্লাব লিমিটেড, অল কমিউনিটি ক্লাব লিমিটেড, বাংলাদেশ ক্লাব লিমিটেড, ঢাকা বোট ক্লাব লি., অ্যাপারেল ক্লাব লিমিটেড এবং বনানী ক্লাব লিমিটেডের সদস্য। তিনি বিজিএমইএর সাবেক সভাপতি এবং বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজির (বিইউএফটি) ট্রাস্টি বোর্ডের সদস্য।

স্টার্লিং গ্রুপের চেয়ারম্যান সিদ্দিকুর রহমান তৈরি পোশাক উৎপাদক ও রপ্তানিকারক ব্যবসায়ীদের সংগঠন বিজিএমইএর সভাপতি ছিলেন। সভাপতি হওয়ার আগে তিনি বিজিএমইএর সহ সভাপতি (অর্থ) এবং দ্বিতীয় সহসভাপতি পদে ২০১০-২০১১ মেয়াদে এবং ২০১২-২০১৩ মেয়াদে দায়িত্ব পালন করেছিলেন।

উল্লেখ্য, ৮১ সদস্য বিশিষ্ট আওয়ামী লীগের কমিটিতে এখনও ফাঁকা রয়েছে সভাপতিমণ্ডলীর দুটি পদ। মোহাম্মদ নাসিম ও সাহারা খাতুনের মৃত্যুতে পদ দুটি ফাঁকা হয়। এছাড়া ধর্মবিষয়ক সম্পাদক, কার্যনির্বাহী কমিটির দুটি সদস্য পদও ফাঁকা রয়েছে।
এসএ/


 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি