ঢাকা, বুধবার   ২১ এপ্রিল ২০২১, || বৈশাখ ৮ ১৪২৮

স্বাধীনতাবিরোধীদের সঙ্গ ছাড়তে পারছে না বিএনপি (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২৬, ৫ মার্চ ২০২১ | আপডেট: ১১:২৭, ৫ মার্চ ২০২১

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতেও মুক্তিযুদ্ধ এবং স্বাধীনতার প্রশ্নে জাতি এখনো বিভক্ত। বিএনপি মহাসচিবের এই বক্তব্য স্ববিরোধী বলেই মনে করেন বিশ্লেষকরা। মির্জা ফখরুল কথাটি এমন এক সময়ে বললেন যখন স্বাধীনতাবিরোধী দল জামাতে ইসলামীর সাথে বিএনপির ভীষণভাবে সখ্য। রাজাকার-আলবদরদের গাড়িতে জাতীয় পতাকা দিয়েও নিজেদের প্রশ্নবিদ্ধ করে রেখেছে বিএনপি।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠান উদযাপন করছে জাতীয়তাবাদী দল, বিএনপি। ১ মার্চ জাঁকজমকভাবেই উদ্বোধন করা হয় বছরব্যাপী অনুষ্ঠানের। দলটিতে মুক্তিযোদ্ধা থাকার পরও দণ্ডপ্রাপ্ত তারেক রহমানকে দিয়ে উদ্বোধন করানোয়ও সমালোচনাও কম হয়নি।

সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম তার বক্তব্যে বলেন, ৫০ বছরেও জাতি এখনো ঐক্যবদ্ধ হয়নি। 
আরেক অনুষ্ঠানে ফখরুল বলেন, স্বাধীনতার প্রশ্নে জাতি এখনও বিভক্ত। দেশের স্বার্থে এক হতে না পারা লজ্জার বলেও মন্তব্য করেন তিনি।

বিএনপি মহসাচিব কথাগুলো যখন বললেন, তখনও বিএনপির অন্যতম শরিক স্বাধীনতা বিরোধী দল জামাতে ইসলামী। বিএনপির ঘাড়ে চড়েই জামাতের রাজনৈতিক বিচরণ। আবার রাজাকার আল-বদরদের মন্ত্রীও বানিয়েছে বিএনপি। 

জামায়েতের সঙ্গ ছাড়ার জন্য দলটির ভেতর থেকে নানা সময়ে জামাতের সঙ্গ ত্যাগের দাবি উঠলেও অজানা কারনে জামাত আছে বিএনপির কাধেই। 
জামাতকে সঙ্গে নিয়ে স্বাধীনতা এবং মুক্তিযুদ্ধ নিয়ে দলটির নেতাদের মুখে বড় কথা কতটা মানানসই সেটাও বড় প্রশ্ন হয়ে এসেছে।

ভিডিও...

একে//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি