ঢাকা, বৃহস্পতিবার   ২৪ জুন ২০২১, || আষাঢ় ১১ ১৪২৮

স্বাধীনতার আদর্শকে অক্ষুন্ন রাখা আমাদের দায়িত্ব : ফজলে রাব্বি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১২, ১৪ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ১৯:১৬, ১৪ ডিসেম্বর ২০১৭

দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধের পর ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর আমাদের জাতীয় পতাকা সগৌরবে ঊর্ধ্বাকাশে নিজের অস্তিত্বকে জানান দিয়েছে। একাত্তর না দেখলেও তরুণ প্রজন্ম মুক্তিযুদ্ধের আদর্শ বুকে ধারণ করে দেশকে সমৃদ্ধির দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে। বিজয়ের ৪৬ বছর পূর্তি উৎসবের নিকটতম এই ক্ষণে ইটিভি অনলাইনের তরুণের অন্তরে স্বদেশপর্বে লাখো শহীদের আত্মদানের প্রতি শ্রদ্ধা ও দেশপ্রেমের নানা দিক নিয়ে কথা বলেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফজলে রাব্বি।

‘বিজয় অর্জন না হলে বাঙালি হিসেবে আমাদের অস্তিত্ব সংকটের মধ্যে থাকতো। তাই বিজয় অর্জনের চেয়ে বড় পাওয়া আর কি হতে পারে? বিজয়ের ৪৬ বছর পূর্তির এ সময়টি আমরা চিরস্মরণীয় করে রাখব। আগামীতেও আমরা অনেক দূর এগিয়ে যাব।

আমরা ইতোমধ্যেই গার্মেন্ট শিল্প, ক্রিকেট থেকে শুরু করে বিভিন্ন অঙ্গনে সেরার স্বীকৃতি লাভ করতে শুরু করেছি। আন্তর্জাতিকভাবে আমাদের চলচ্চিত্র প্রদর্শিত হচ্ছে। আমাদের এই সাফল্যটুকু ধরে রেখে সামনের দিকে এগিয়ে যেতে হবে।

বাংলাদেশ একদিন বিশ্বের দরবারে মডেল হবে, একজন তরুণ শিক্ষার্থী হিসেবে আমি এই প্রত্যাশা করছি। দেশ এবং স্বাধীনতার আদর্শকে অক্ষুন্ন রাখা আমাদের দায়িত্ব। রাজনৈতিক অস্থিরতা আমাদের দেশ থেকে সম্পূর্ণভাবে দূর করতে হবে। দেশের প্রতিটি নাগরিক বিজয়ের সুফল ভোগ করবে বলে আমার বিশ্বাস।’

 

ফজলে রাব্বি

চতুর্থ বর্ষ, ইংরেজি বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়

 

অনুলিখন : দীপংকর দীপক


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি