ঢাকা, রবিবার   ২৫ অক্টোবর ২০২০, || কার্তিক ১০ ১৪২৭

Ekushey Television Ltd.

স্বাস্থ্য বিষয়ে প্রোগ্রেসিভ ফোরামের উদ্যোগে জুম মিটিং অনুষ্ঠিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩৪ ২২ সেপ্টেম্বর ২০২০

বাংলাদেশি আমেরিকানদের নিউইয়র্কস্থ সংগঠন ‘প্রোগ্রেসিভ ফোরাম ইউএস’-এর উদ্যোগে গ্লোবাল জুম মিটিং অনুষ্ঠিত হয়েছে। এতে অংশগ্রহণ করেন বাংলাদেশ, আমেরিকা, ইংল্যান্ডসহ বিভিন্ন দেশের বিশেষজ্ঞ চিকিৎসকরা। 

এছাড়া ফেসবুকসহ বিভিন্ন স্যোশাল মিডিয়াতে বিপুল সংখ্যক দর্শক ও শ্রোতা স্বাস্থ্য বিষয়ে সচেতনতার লক্ষ্যে অনুষ্ঠিত সভায় যুক্ত হন।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন আমেরিকার ফিলাডেলফিয়ার ড্রেক্সেল ইউনিভার্সিটির ৩টি বিষয়ের অধ্যাপক ও আমেরিকায় বাংলাদেশি চিকিৎসকদের নেতা ডা. জিয়াউদ্দিন আহমেদ। 

‘স্বাস্থ্যখাতের স্বচ্ছতা ও জনগণের অধিকার’ বিষয়ে মূল প্রবন্ধ উপস্থাপন করেন মেরিল্যান্ড প্রিন্স জর্জ হসপিটাল সেন্টারের ডা. মানস কান্তিদাস। 

বাংলাদেশের আলোচকদের মধ্যে ছিলেন বিএমএ’র সাবেক সভাপতি অধ্যাপক ডা. রশীদ ই মাহবুব, ডক্টরস ফর হেলথ এন্ড এনভাইরনমেন্ট এর সভাপতি অধ্যাপক ডা. এম আবু সাঈদ, আইইডিসিআর এর উপদেষ্টা ডা. মুশতাক হোসেন।

আলোচনায় আরও অংশ নেন বাংলাদেশের ডা. কাজী রকিবুল ইসলাম, ডা. ফজলুর রহমান, ডা. আরিফুর রহমান, ডা. রেখা, আমেরিকা, ইংল্যান্ড ও কানাডা থেকে ডা. জিন্নাহ, ডা. এনামুল, ডা. সামাদ, ডা. সন্দীপ, ডা. ইকবাল প্রমুখ।

সভায় আলোচকরা স্বাধীনতার পর থেকে বাংলাদেশের স্বাস্থ্যখাতের সমস্যা ও সম্ভাবনা এবং বাংলাদেশের উন্নয়নে জনগণের স্বাস্থ্য উন্নয়নের বিভিন্ন দিক তুলে ধরেন।

বীরমুক্তিযোদ্ধা ও ফোরাম সভাপতি খোরশেদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন ডা. মোহাম্মদ আজিজুল হক। এছাড়া কারিগরি সহযোগিতায় ছিলেন ফোরামের সাধারণ সম্পাদক আলীম উদ্দিন ও ফোরামের সদস্যবৃন্দ।

এমবি//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি