ঢাকা, শুক্রবার   ২১ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ১০ ১৪২৬

Ekushey Television Ltd.

হলফনামায় কার সম্পদ বেশি, ইশরাক নাকি তাপসের?

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৪৩ ২ জানুয়ারি ২০২০ | আপডেট: ১১:২৬ ২ জানুয়ারি ২০২০

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র প্রার্থীর মধ্যে বিএনপির ইশরাক হোসেনের চেয়ে সম্পদে এগিয়ে আওয়ামী লীগের শেখ ফজলে নূর তাপস। তবে দায়-দেনায়ও এগিয়ে আওয়ামী লীগ প্রার্থী। এছাড়া, ঢাকার দুই সিটির মেয়র প্রার্থীদের মধ্যে তাপসের সম্পদই সবচেয়ে বেশি।

শেখ ফজলে নূর তাপসের বার্ষিক আয় প্রায় ১০ কোটি টাকা। তার স্থাবর-অস্থাবর সম্পদও প্রায় সোয়া শ’কোটি টাকা। অপরদিকে, তার প্রধান প্রতিদ্বন্দ্বী ইশরাক হোসেনের বার্ষিক আয় কোটি টাকারও কম। তার অস্থাবর সম্পদের পরিমাণ সাড়ে ৫ কোটি টাকার মতো। ইশরাক দুর্নীতির মামলাতেও অভিযুক্ত।

মনোনয়নপত্রের সঙ্গে মেয়র প্রার্থীদের দেওয়া হলফনামা বিশ্লেষণ করে এ তথ্য পাওয়া গেছে।

এতে দেখা গেছে, স্থাবর ও অস্থাবর মিলিয়ে তাপস ও তার স্ত্রীর ১৪৪ কোটি টাকার বেশি সম্পদ রয়েছে। কিন্তু ব্যাংকে তার কোনও ঋণ নেই। অন্যদিকে, ইশরাক হোসেনের মোট সম্পদের পরিমাণ প্রায় পাঁচ কোটি টাকা। তিনি ৬৫ লাখ টাকার বেশি ঋণী।

হলফনামায় দেখা গেছে, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে সাতজন প্রার্থী হয়েছেন, যাদের মধ্যে তিনজনই শিক্ষাগত যোগ্যতা ‘স্ব-শিক্ষিত’ হিসেবে উল্লেখ করেছেন। আছেন হত্যা মামলার আসামি, বছরে এক টাকাও আয় নেই এমন প্রার্থীও।

ঢাকা দক্ষিণে মেয়র পদে ৭ জন, সাধারণ কাউন্সিলর পদে ৪৬০ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১০২ জন (মোট ৫৬৯ জন) মনোনয়নপত্র জমা দিয়েছেন। আজ বৃহস্পতিবার চলবে বাছাই। প্রার্থিতা প্রত্যাহার শেষে প্রার্থিতা নিশ্চিত হবে ৯ জানুয়ারি। প্রতীক বরাদ্দ হবে ১০ জানুয়ারি। প্রচার শেষে ভোটগ্রহণ হবে ৩০ জানুয়ারি।

একে//

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি