ঢাকা, রবিবার   ১৭ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৩ ১৪২৬

Ekushey Television Ltd.

হাসপাতালগুলোতে ডেঙ্গু রোগীর ভিড়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:১৫ ২৭ জুলাই ২০১৯ | আপডেট: ২১:১৮ ২৭ জুলাই ২০১৯

রাজধানীর সরকারি-বেরসকারি হাসপাতালগুলোর কেবিন, ওয়ার্ড, বারান্দাসহ সব জায়গায়ই এখন ডেঙ্গু আক্রান্ত রোগীরা ভর্তি রয়েছেন। আশঙ্কাজনকহারে বাড়ছে রোগীর সংখ্যা। যার কারণে হাসপাতালে মিলছে না সিটও। দিন দিন ডেঙ্গু পরিস্থিতি জটিল রূপ ধারণ করছে। এবার ডেঙ্গুর লক্ষণ ভিন্ন হওয়ায় বাড়ছে প্রাণহানিও। উচ্চতাপমাত্রার জ্বর, তীব্র ব্যথা না থাকায় চিকিৎসকের কাছে যেতে যেমন দেরি হচ্ছে, তেমনি চিকিৎসা পদ্ধতি নিয়েও অস্পষ্টতায় আছেন চিকিৎসকরা। 

রাজধানীর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল এবং ঢাকা শিশু হাসপাতালসহ সরকারি চিকিৎসা কেন্দ্রগুলো ঘুরে দেখা যায়, এখানের চিত্র এখন ভয়াবহ। ডেঙ্গু রোগী দিয়ে সব সিটগুলো ভর্তি। আবার দেখা যাচ্ছে হাসপাতালে মশারীর ব্যবস্থাও নেই, এখানে এসেও তাই মশার কামড় খেতে হচ্ছে রোগীদের। 

অন্যদিকে ভিন্ন চিত্র বেসরকারি হাসপাতালের। বেশি সিট না থাকায় রোগী ভর্তি নিতে পারছে না তারা। দীর্ঘ সময় সিরিয়ালে অপেক্ষায় থাকতে হচ্ছে আক্রান্ত রোগীদের। জরুরী বিভাগে প্রাথমিক চিকিৎসা নিয়েই ফিরতে হচ্ছে অনেককে। প্রতিদিনই এই চিত্র বাড়ছে। আবার এখানে চিকিৎসা ব্যায়বহুল। 

ডেঙ্গুর বিষয়ে  হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যাপক ডা. এ কে এম শামসুল কবরী একুশে টেলিভিশন অনলাইনকে বলেন, ডেঙ্গুতে আতংকগ্রস্থ হওয়ার কিছু নেই। আর আতংকিত হলেই শেষ। কারণ আতংকিত হলে মানুষের সাইকোলজি ব্রেক ডাউন হয়। তাই কোন ভাবেই রোগী যেন আতংকিত না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। আর ডেঙ্গুর বাহক এডিস মশার কামড় এড়াতে হবে।

এনএম/আরকে

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি