ঢাকা, শনিবার   ২৪ অক্টোবর ২০২০, || কার্তিক ১০ ১৪২৭

Ekushey Television Ltd.

১৪ শিক্ষককে রিসার্চ গ্রান্ট প্রদান করলো বিএসএমএমইউ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৪১ ১৯ আগস্ট ২০২০

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) করোনাভাইরাস সংক্রান্ত গবেষণা প্রকল্পের আওতায় ১৪ জন শিক্ষককে রিসার্চ গ্রান্ট প্রদান করা হয়েছে। তাদেরকে ভাইরাস নিয়ে গবেষণার জন্য মঞ্জুরি প্রদান করা হয়।

আজ এ উপলক্ষে বিএসএমএমইউয়ের ডা. মিল্টন হলে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।

উপাচার্য বলেন, বাংলাদেশসহ বিশ্ববাসীকে ভাইরাসটির প্রাদুর্ভাব থেকে মুক্ত করতে এবং মানুষের জীবন বাঁচাতে করোনাভাইরাস নিয়ে গবেষণার বিকল্প নাই।

তিনি আরও বলেন, করোনাভাইরাসের চরিত্রগত বৈশিষ্ট্য, ভাইরাসটি মানুষের দেহে কতক্ষণ বেঁচে থাকে, কীভাবে পরিবর্তিত হয়, কীভাবে ছড়ায়, কোন ধরনের সমতলে কতক্ষণ টিকে থাকে এবং আক্রান্ত রোগীদের চিকিৎসা, প্রতিষেধক ও আবিষ্কারসহ বিভিন্ন দিক নিয়ে বিস্তর গবেষণার সুযোগ রয়েছে।

উপাচার্য বলেন, মানুষের জীবন রক্ষার্থে বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসন করোনাভাইরাস সংক্রান্ত গবেষণা প্রকল্প গ্রহণ করেছে এবং সেই প্রকল্পের আওতায় ভাইরাসটির বিভিন্ন দিক নিয়ে গবেষণার জন্য অনুদান প্রদান করা হয়েছে। উল্লেখ্য, এর আগে গত ২৩ জুন বিএসএমএমইউ আরও ৫৪ জন শিক্ষককের মাঝে রিসার্চ গ্রান্ট প্রদান করেছিল।

এএইচ/এমবি


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি