ঢাকা, বৃহস্পতিবার   ০৯ জুলাই ২০২০, || আষাঢ় ২৫ ১৪২৭

Ekushey Television Ltd.

২৪ ঘণ্টার মধ্যে কোরবানির বর্জ্য অপসারণ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪৮ ২৯ আগস্ট ২০১৭ | আপডেট: ২১:৪১ ২৯ আগস্ট ২০১৭

কোরবানির পশুর বর্জ্য ২৪ ঘণ্টার মধ্যে অপসারণ করে রাজধানীবাসীকে একটি বর্জ্যমুক্ত নগরী উপহার দেয়া হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। মঙ্গলবার নগর ভবনে দুই সিটি করপোরেশনের এক সমন্বয় সভায় এ কথা জানান তিনি।

অনুষ্ঠানে ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাস্মদ মেসবাহুল ইসলাম, ডিএসসিসির প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর শফিকুল আলম ও ডিএনসিসির প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর আব্দুর রাজ্জাক উপস্থিত ছিলেন।

মেয়র বলেন, ঈদের দিন দুপুর ২টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি কর্পোরেশন কোরবানির পশু বর্জ্য অপসারণ করবে। বর্জ্য অপসারণে গতি আনতে দুই সিটি কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারীদের ঈদের ছুটি বাতিল করা হয়েছে।

তিনি বলেন, রাজধানীতে পশু কোরবানির জন্য ১ হাজার ১৭৪টি স্থান নির্ধারণ করা হয়েছে। এর মধ্যে দক্ষিণ সিটি কর্পোরেশনে ৬২৫টি এবং উত্তর সিটি কর্পোরেশনে ৫৪৯টি। পশু জবাইয়ের জন্য এসব স্থানে ১ হাজার ২১৭জন ইমাম ও কসাই উপস্থিত থাকবেন। এর মধ্যে দক্ষিণে ৬২৫জন ও উত্তরে ৫৯২জন।

কোরবানির পশুর বর্জ্য অপসারণের জন্য দক্ষিণ সিটি কর্পোরেশন আড়াই লাখ চটের ব্যাগ এবং উত্তর সিটি কর্পোরেশন ৪ লাখ ৫৫ হাজার পলিব্যাগ সরবরাহ করবে বলে জানান সাঈদ খোকন জানান।

আরকে/টিকে


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি