ঢাকা, রবিবার   ২৭ নভেম্বর ২০২২

ষষ্ঠ জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড

২৮ ফাইনালিস্টের নাম ঘোষণা 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৪০, ১২ নভেম্বর ২০২২

তারুণ্যের সর্ববৃহৎ প্লাটফর্ম ইয়াং বাংলার জনপ্রিয় আয়োজন জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডের ষষ্ঠ আসরের পর্দা উঠতে যাচ্ছে শনিবার। বিজয়ীদের নাম ঘোষণার মাধ্যমে অনুষ্ঠিত হবে এই অনুষ্ঠান। সারাদেশ থেকে আবেদন করা দেশ গঠনে এগিয়ে আসা তরুণদের ৬০০টিরও বেশি সংগঠন থেকে যাচাইবাছাই শেষে শীর্ষ ১০ তরুণ সংগঠনের হাতে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড তুলে দেবেন প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা ও সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) চেয়ারপারসন সজীব ওয়াজেদ জয়। 

এর আগে ইয়াং বাংলার পক্ষ থেকে ঘোষণা করা হয় এই অ্যাওয়ার্ডের জন্য মনোনীত শীর্ষ ২৮ সংগঠনের নাম। এই তালিকায় প্রকাশিত সব সংগঠনকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন সিআরআই ট্রাস্টি রাদওয়ান মুজিব সিদ্দিক। শনিবার বিকাল ৩টার পর এই তালিকায় থেকে ১০ বিজয়ীদের হাতে এই পুরষ্কার তুলে দেওয়া হবে। সাভারের শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউটে আয়োজিত হবে অনুষ্ঠানটি।

‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড ২০২২’ এর জন্য শীর্ষ বাছাই ২৮ সংগঠনের মধ্যে আছে কৃত্রিম হাত তৈরি ও প্রতিস্থাপনকারী রোবোলাইফ টেকনোলজি (সজয় বড়ুয়া লাবলু) , বিকে স্কুল অব রিসার্চ (বিজন কুমার),  বোসন বিজ্ঞান সংঘ,  (মুহাম্মদ মাজেদুর রহমান ) , ইয়ুথ প্ল্যানেট ( এ বি এম মাহমুদুল হাসান), বিজ্ঞানপ্রিয়: (মুহাম্মদ শাওন মাহমুদ) , সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে কাজ করা মজার ইশকুল (আরিয়ান আরিফ) , মিলন স্মৃতি পাঠাগার (আসাদুজ্জামান মিলন), সুইচ বাংলাদেশ ফাউন্ডেশন (মো. মুইনুল আহসান ফয়সাল), বিন্দু নারী উন্নয়ন সংগঠন (জান্নাতুল মাওয়া) , হোয়াইটবোর্ড সায়েন্স ক্লাব (মাহির আজরাফ) , লেটস টক মেন্টাল হেলথ (আনুশা চৌধুরী), ষড়বিন্দু (রিদম পল), উচ্ছ্বাস (প্রসেনজিৎ কুমার সাহা) , স্বপ্নোত্থান (মাইবাম দর্পণ সিংহ) , আলোর প্রদীপ ইয়ুথ অর্গানাইজেশন (মোহাম্মদ মেহারুল ইসলাম) , স্বয়ং (শাতিল বিনতে মাহমুদ), চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় গবেষণা ও উচ্চ শিক্ষা সমিতি (তাকবির হোসেন) , স্বাধীন সমাজকল্যাণ যুব সংস্থা (মো. আবু সাঈদ), ওয়ান্ডার উইমেন (সাবিরা মেহরিন সাবা) , টিম উৎসব ( হাফসা তাসনিম) , সচেতন হিজড়া অধিকার যুব সংঘ (মো. রবিবুল ইসলাম রবি), বাংলাদেশ মেডিক্যাল স্টুডেন্টস সোসাইটি (মায়েশা মালিহা বিনতে মামুন) , স্বাধীন বাংলা ফাউন্ডেশন (দেলোয়ার হোসেন) , ইয়াং সোশ্যাল অ্যাক্টিভিজম বোর্ডের (ওয়াইএসএবি) প্রতিষ্ঠাতা ও সভাপতি ডা. হামিদ হোসেন আজাদ, উত্তরা গ্রামীণ সেবা সংস্থা ( বিষ্ণু রায়), সংগঠন গ্রীন ভয়েস (ইসরাত জাহান), আনন্দ স্কুল (কামরুন নাহার মোহনা) । 

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র সজীব ওয়াজেদ জয় দেশ গঠনে এগিয়ে আসা তরুণদের জন্য প্রতিষ্ঠা করেন তারুণ্যের সর্ববৃহৎ প্ল্যাটফর্ম ইয়াং বাংলা। তরুণদের দেশপ্রেমে উদ্বুদ্ধ করতে এবং দেশ গঠনে এগিয়ে আসতে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড, জয় বাংলা কনসার্ট, পলিসি ক্যাফেসহ তরুণদের কাছে জনপ্রিয় নানা কার্যক্রম পরিচালনা করে ইয়াং বাংলা। এক লাখের বেশি তরুণকে নিয়ে তৈরি ইয়াং বাংলার নেটওয়ার্ক। ‘কানেক্টিং দ্য ডটস’ স্লোগান নিয়ে যাত্রা শুরু করা ইয়াং বাংলা বর্তমানে তারুণ্যের সবচাইতে বড় প্ল্যাটফর্ম। ১৫ হাজারের বেশি স্বেচ্ছাসেবী এবং ৫০০টির বেশি সংগঠনকে সঙ্গে নিয়ে ইয়াং বাংলার পথচলা।
এসএ/


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি