ঢাকা, বুধবার   ২৩ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ৮ ১৪২৭

Ekushey Television Ltd.

৩৮তম বিসিএসের ফল পুনর্মূল্যায়ন দাবিতে মানববন্ধন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:২৮ ৪ মার্চ ২০১৮ | আপডেট: ২১:৩০ ৪ মার্চ ২০১৮

৩৮তম বিসিএসের ফল পুনর্মূল্যায়নের দাবি করেছে প্রিলিমিনারি পরীক্ষায় বাদ পড়া কয়েক হাজার চাকরিপ্রার্থী। ভালো পরীক্ষা দিয়েও প্রিলিমিনারি পরীক্ষায় বাদ পড়েছেন বলে দাবি করছেন তারা। তাই পরীক্ষার ফল পুনর্মূল্যায়নের জন্য বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসি) চেয়ারম্যান বরাবর স্মারকলিপি প্রদান ও মানববন্ধন করেছেন তারা।

রোববার সকাল  সাড়ে নয়টা থেকে পিএসসির সামনে শান্তিপূর্ণ অবস্থান করেন এসকল চাকরিপ্রার্থীরা। পরে বেলা ১২টার দিকে চেয়ারম্যান বরাবর স্মারকলিপি দেন তারা। এ সময় চাকরিপ্রার্থীদের পক্ষ থেকে ৫ সদস্যের প্রতিনিধি দল দেখা করতে গেলে পিএসসি চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক তাদের সাথে দেখা করেননি। পরে একজন শিক্ষার্থীর কাছ থেকে স্মারকলিপি গ্রহণ করে পরবর্তীতে স্মারকলিপি দেখবেন বলে জানান তিনি।

সাধরণ শিক্ষার্থীদের মধ্যে সাধারণ, পেশাগত ও কারিগরি ক্যাডারে ভিন্ন নম্বরে প্রার্থী উত্তীর্ণ হয়েছে বলে দাবি করছেন শিক্ষার্থীরা। এ বিষয়ে যথেষ্ট সন্দেহের সৃষ্টি হয়েছে। এছাড়া স্নাতক ও স্নাতকোত্তরে পঠিত বিষয়ে ভিন্ন ভিন্ন কাট মার্কসে শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে বলে দাবি করছেন তারা।

অনুষ্ঠিত হওয়া ৩৮তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষায় অতীতের সব রেকর্ড ভেঙে এবার আবেদন করেন তিন লাখ ৪৬ হাজার ৫৩২ জন প্রার্থী। গত বছরের ২৯ ডিসেম্বর এই পরীক্ষা অনুষ্ঠিত হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আহমেদ রাজু বলেন, পরীক্ষায় প্রায় ১২৪ নম্বর পাওয়ার আশা করলেও অকৃতকার্য হয়েছি।

খুলনা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী ফারহানা জানান, ৩৬ ও ৩৭ তম বিসিএসে ভাইভা দিয়েছি। ৩৮তম বিসিএসে ১২১টির মতো নির্ভুল করেছে। কিন্তু উত্তীর্ণ হইনি। এজন্য আমরা ফলাফল পুনর্মূল্যায়নের দাবি করেছি।

আরেকজন  শিক্ষার্থী মেহেদি হাসান জানান, ৩৮তম বিসিএস প্রিলিমিনারিতে মোট ১৪টি অসঙ্গতিপূর্ণ ও ভুল প্রশ্ন ছিল। পিএসসি কোন মানদণ্ড ধরে উত্তরপত্র মূল্যায়ন করেছে তা কারো কাছে স্পষ্ট নয়।

উল্লেখ্য যে, ২৮ ফেব্রুয়ারি বিকালে ৩৮তম বিসিএস প্রিলিমিনারির ফল প্রকাশ করে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।ফল প্রকাশের পর থেকেই পরীক্ষার্থীদের মধ্যে তীব্র অসন্তোষ দেখা দেয়।

এমএইচ/টিকে


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি