ঢাকা, শুক্রবার   ১৮ অক্টোবর ২০১৯, || কার্তিক ৩ ১৪২৬

Ekushey Television Ltd.

৪-২ গোলে এগিয়ে ফ্রান্স

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৩৫ ১৫ জুলাই ২০১৮

বিশ্বকাপ যেন আরও কাছে চলে আসলো ফ্রান্সের। ফাইনালে প্রতিপক্ষ ক্রোয়েশিয়ার বিপক্ষে এখন পর্যন্ত নিজেদের চার নম্বর গোল করলো ফ্রান্স। আর তাতে ম্যাচের এই মুহুর্তে ৪-২ গোলে প্রতিপক্ষের থেকে অনেকটাই এগিয়ে থাকলো দিদিয়ের দেশচ্যাম্পসের শিষ্যরা।

প্রথমার্ধে ২-১ গোলে এগিয়ে থাকার পর দ্বিতীয়ার্ধে এসে যেন আরও জ্বলে ওঠে ফ্রেঞ্চ খেলোয়াড়েরা। আগের ৪৫ মিনিটে সাত বার আক্রমণে যাওয়া ক্রোয়েশিয়াকে ম্যাচের ৬৬ মিনিট পর্যন্ত আর আক্রমণেই যেতে দেয়নি ফ্রেঞ্চ ডিফেন্ডারেরা। উলটো অংশ নিলেন আক্রমণভাগের খেলোয়াড়দের সঙ্গে দলীয় স্কোর সংগ্রহে। তবে গোলরক্ষক লোরিসের ভুলে ৬৯ মিনিটে নিজের করা আত্মঘাতি গোলই যেন পরিশোধ করলেন ক্রোয়েশিয়ার মান্ডজুকিক।

সমতায় ফেরার জন্য মরিয়া ক্রোয়েশিয়ার জন্য কাজটিকে আরও কঠিন করে দিতে ৫৯ মিনিটে ফ্রান্সের হয়ে তৃতীয় গোলটি করেন ডিফেন্ডার পগবা। এমবাপে আর গ্রিজম্যানের সম্মিলিত আক্রমণের দারুণ ফিনিশিং দেন পগবা। প্রথমে ডান পায়ের নেওয়া শট রুখে দেন ক্রোয়েশিয়ার এক ডিফেন্ডার। ফিরতি বলে বাম পায়ের দারুণ এক শটে ঠিকই গোল আদায় করে নেন পগবা। ক্রোয়েশিয়ান সুবাসিচের তাকিয়ে দেখা ছাড়া কিছুই করার ছিল না।

৬৫ মিনিটে ফ্রান্সকে এগিয়ে নিতে এবার নিজেই গোল করেন এবারের বিশ্বকাপে ‘গতিমানব’ খ্যাতি পাওয়া এমবাপে। সতীর্থ হার্নান্দেজের বাড়িয়ে দেওয়া বল থেকে ফ্রান্সের জন্য চতুর্থ গোলটি করেন মাত্র ১৯ বছর বয়সী এমবাপে।

খেলার এমন পরিস্থিতিতে এখন পর্যন্ত অবশ্য ৪-২ গোলে এগিয়ে ফ্রান্স।

//এস এইচ এস// এসএইচ/

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি