ঢাকা, মঙ্গলবার, ২৩ অক্টোবর, ২০১৮ ২:৫৫:১১

Ekushey Television Ltd.

৬ বেসরকারি ব্যাংকে নিয়োগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০৭ পিএম, ১৬ মে ২০১৮ বুধবার | আপডেট: ০৫:৩৮ পিএম, ১৬ মে ২০১৮ বুধবার

তরুণ চাকরিপ্রার্থীদের স্বপ্নের-আকর্ষনীয় ব্যাংকিং ক্যারিয়ার গড়ার সুযোগ করে দিচ্ছে ৬টি রাষ্ট্রায়ত্ব ও বেসরকারি ব্যাংক। এ লক্ষ্যে সম্প্রতি নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগ্রহীরা যোগ্যতা থাকা সাপেক্ষে আবেদন করতে পারেন এসব প্রতিষ্ঠানে। লুফে নিতে পারেন ব্যাংকে কাজ করে দেশের অর্থনৈতিক কর্মকাণ্ডে সরাসরি অবদান রাখার সুযোগ।      
কোন কোন ব্যাংকে নিয়োগ
সিটি ব্যাংক লিমিটেড, বাংলাদেশ পল্লী সঞ্চয় ব্যাংক, ব্র্যাক ব্যাংক, ট্রাস্ট ব্যাংক, ব্যাংক এশিয়া ও স্ট্যান্ডার্ড ব্যাংকে বিভিন্ন পদে নিয়োগ দেওয়া হবে। এসব ব্যাংকে বিভিন্ন পদে জনবল নেওয়া হবে। এসব ব্যাংকে আবেদনের যোগ্যতা ও নিয়মসহ বিস্তারিত নিচে দেওয়া হলো।

ব্যাংক এশিয়া  
ব্যাংক এশিয়া লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ব্যাংকটি ডকুমেন্টশন অফিসার ও অ্যাসিস্ট্যান্ট রিলেশনশিপ অফিসার (এআরও) পদে নিয়োগ দেবে। যোগ্যতা- যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ বা স্নাতকোত্তর পাস করা প্রার্থীরা আবেদন করতে পারবেন। কোনো বিভাগে তৃতীয় শ্রেণি থাকলে তা গ্রহণযোগ্য হবে না। অ্যাসিস্ট্যান্ট রিলেশনশিপ অফিসার (এআরও) পদে আবেদন করতে হলে যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় শ্রেণির স্নাতক পাস হতে হবে। বয়স অনূর্ধ্ব-৩০ বছর। তবে বাংলাদেশের যেকোনো স্থানে এই নিয়োগ দেওয়া হতে পারে।
আবেদন প্রক্রিয়া
আগ্রহী প্রার্থীরা ব্যাংক এশিয়ার ওয়েবসাইট (https://www.bankasia-bd.com>career>Available jobs) থেকে অনলাইনে আবেদন করতে পারবেন। আগামী ১৭ মে-২০১৮ পর্যন্ত আবেদন করা যাবে। অ্যাসিসটেন্ট রিলেশনশিপ অফিসার পদে ১২ মে পর্যন্ত আবেদন করা যাবে।
সিটি ব্যাংক লিমিটেড
দ্য সিটি ব্যাংক লিমিটেড নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ব্যাংকটি ব্র্যাঞ্চ অপারেশন ম্যানেজার ও ব্যাংকটি ম্যানেজমেন্ট ট্রেইনি পদে নিয়োগ দেবে। তবে কতজনকে নিয়োগ দেওয়া হবে, সেটি উল্লেখ করা হয়নি। পদটিতে নারী ও পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন। যোগ্যতা প্রার্থীকে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে চার বছরের স্নাতক অথবা মাস্টার্স উত্তীর্ণ হতে হবে। সংশ্লিষ্ট ক্ষেত্রে ন্যূনতম পাঁচ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। প্রার্থীকে জেনারেল ব্যাংকিংয়ের ওপর জ্ঞান থাকতে হবে। এই পদে আবেদনের জন্য বয়সের কোনো সীমাবদ্ধতা নেই। নির্বাচিত প্রার্থীদের বাংলাদেশের যেকোনো জায়গায় নিয়োগ দেওয়া হবে। বাণিজ্য বিভাগে চার বছর মেয়াদি স্নাতক বা স্নাতকোত্তর পাস করা প্রার্থীরা আবেদন করতে পারবেন এমটিও পদে। অর্থনীতিতে পাস করা প্রার্থীরাও আবেদন করতে পারবেন। সিজিপিএ ৪-এর মধ্যে ৩ থাকতে হবে। বয়স সর্বোচ্চ ৩০ বছর এবং বাংলাদেশের যেকোনো স্থানে নিয়োগ দেওয়া হতে পারে।
আবেদন প্রক্রিয়া
আগ্রহী প্রার্থীরা অনলাইনে বিডিজবস ডটকমের মাধ্যমে আবেদন করতে পারবেন।

ব্র্যাক ব্যাংকে ক্যারিয়ার গড়ুন
নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ব্র্যাক ব্যাংক লিমিটেড। ‘এরিয়া ক্রেডিট ম্যানেজার, আন্ডাররাইটিং—স্মল বিজনেস’ পদে এই নিয়োগ দেওয়া হবে। যোগ্যতা স্নাতকোত্তর পাস করা প্রার্থীরা আবেদন করতে পারবেন। বিশেষ করে বাণিজ্য বিভাগে পাস করা প্রার্থীরা বেশি অগ্রাধিকার পাবেন। ব্যাংকিংয়ে তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে। আবেদন প্রক্রিয়া আগ্রহী প্রার্থীরা বিডিজবসের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন। আগামী ২০ মে ২০১৮ তারিখ পর্যন্ত আবেদন করতে পারবেন।

ট্রাস্ট ব্যাংকে নিয়োগ
নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ট্রাস্ট ব্যাংক লিমিটেড। ম্যানেজমেন্ট ট্রেইনি অফিসার পদে নিয়োগ দেবে ব্যাংকটি। যোগ্যতা যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে চার বছর মেয়াদি স্নাতকসহ স্নাতকোত্তর পাস করা প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে সিজিপএ-৪-এর মধ্যে ৩ থাকতে হবে। এসএসসি এবং এইচএসসিতে জিপিএ-৫-এর মধ্যে ৫ থাকতে হবে। বয়স অনূর্ধ্ব ৩০ বছর। বেতন ও কর্মস্থল ম্যানেজমেন্ট ট্রেইনি অফিসার পদে নিয়োগপ্রাপ্তরা বেতন পাবেন ৪৫ হাজার টাকা। পদটিতে বাংলাদেশের যেকোনো জেলায় নিয়োগ দেওয়া হতে পারে। আবেদন প্রক্রিয়া আগ্রহী প্রার্থীরা বিডিজবস ডটকমের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন।

স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড
নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড। ব্যাংকটি ট্রেইনি অ্যাসিট্যান্ট অফিসার ও ট্রেইনি অ্যাসিট্যান্ট অফিসার(ক্যাশ)পদে নিয়োগ দেবে। ট্রেইনি অ্যাসিট্যান্ট অফিসার পদে আবেদনের যোগ্যতা যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পাস। দুটি বিভাগে প্রথম শ্রেণি থাকতে হবে তৃতীয় শ্রেণি গ্রহণযোগ্য হবে না। এসএসসি ও এইচএসসিতে জিপিএ ৫-এর মধ্যে ৩ থাকতে হবে এবং স্নাতকে সিজিপিএ ৪ থাকতে হবে। আর ট্রেইনি অ্যাসিট্যান্ট অফিসার (ক্যাশ) পদে আবেদনের যোগ্যতা যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাস করা প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে কম্পিউটার চালনায় বেশ দক্ষতা থাকতে হবে।
আবেদন প্রক্রিয়া
আগ্রহী প্রার্থীরা স্ট্যান্ডার্ড ব্যাংকের ওয়েবসাইট (http://www.standardbankbd.com/Career.php?menuName=Career)-এর মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন।

পল্লী সঞ্চয় ব্যাংক
পল্লী সঞ্চয় ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ব্যাংকটি দুইটি পদে ১৩ জনকে নিয়োগ দেবে। আঞ্চলিক কর্মকর্তা পদে আবেদনের যোগ্যতা যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতকোত্তর বা সমমানের ডিগ্রিধারীরা আবেদন করতে পারবেন। উক্ত পদে দুজনকে নিয়োগ দেওয়া হবে। নিয়োগপ্রাপ্তদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ৬০ হাজার টাকা। উপ-আঞ্চলিক কর্মকর্তা পদে আবেদনের যোগ্যতা যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর বা সমমানের ডিগ্রিধারীরা আবেদন করতে পারবেন। উক্ত পদে ১২জনকে নিয়োগ দেওয়া হবে। নিয়োগপ্রাপ্তদের মাসিক বেতন ৫০ হাজার টাকা।
আবেদন প্রক্রিয়া
আগ্রহী প্রার্থীরা অনলাইনে পল্লী সঞ্চয় ব্যাংকের ওয়েবসাইটের (www.pallisanchaybank.gov.bd)মাধ্যমে আবেদন করতে পারবেন।




© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি