ঢাকা, বুধবার   ২৩ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ৮ ১৪২৭

Ekushey Television Ltd.

৭২তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ছাত্রলীগের তিনদিনের কর্মসূচি

ঢাবি সংবাদদাতা

প্রকাশিত : ১৪:১৫ ৩০ ডিসেম্বর ২০১৯

৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে তিনদিনের কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ ছাত্রলীগ। কর্মসূচির মধ্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, কেক কাটা, স্বেচ্ছায় রক্তদানসহ নানা কর্মসূচি রয়েছে।

সোমবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলনে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় এ কর্মসূচি ঘোষণা করেন। 

লিখিত বক্তব্যে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি (ভারপ্রাপ্ত) বলেন, ছাত্রলীগের ৭২ বছর পূর্তি উপলক্ষে পুনর্মিলনীসহ তিনদিনের কর্মসূচি পালন করা হবে। এ উপলক্ষে সব স্তরের নেতাকর্মীদের ওরিন্টেশন কোর্সেরও আয়োজন করা হবে। রেজিস্ট্রেশন করে যে কেউ এতে অংশগ্রহণ করতে পারবেন।

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয়ে ককটেল বিস্ফোরণ নিয়ে আল নাহিয়ান খান জয় বলেন, সরকার ক্ষমতায় আসার পর থেকে সারাদেশে স্বাধীনতাবিরোধী শক্তি শক্রিয় হয়ে উঠেছে। অল্প কিছুদিন ধরে আমরা লক্ষ্য করছি, ক্যাম্পাসে সহাবস্থানের নামে কিছু স্বাধীনতাবিরোধী শক্তি ও ছাত্রদলের দুটি গ্রুপ সক্রিয় হয়ে উঠেছে। আমার মনে হয়, এ কাণ্ড তারাই ঘটিয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর কাছে এই বিষয়গুলো খতিয়ে দেখার জন্য অনুরোধ জানাচ্ছি।

ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঘোষিত কর্মসূচির মধ্যে রয়েছে, ৪ জানুয়ারি সকাল সাড়ে ৬টায় সকল সাংগঠনিক ইউনিটে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, ৭টায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, ৮টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হলে কেক কাটা।

এছাড়া, ৬ জানুয়ারি সকাল ১০টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাশে বটতলায় স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন করা হবে। ৭ জানুয়ারি সকাল ১০টায় কোমলমতি শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ এবং বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের স্বোপার্জিত স্বাধীনতার সামনে দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হবে।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ছাত্রলীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) লেখক ভট্টাচার্য, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনজিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

এআই/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি