ঢাকা, সোমবার   ১২ এপ্রিল ২০২১, || চৈত্র ২৮ ১৪২৭

৭ মার্চ উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে স্বেচ্ছাসেবক লীগের শ্রদ্ধা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪০, ৭ মার্চ ২০২১ | আপডেট: ১৮:৪৪, ৭ মার্চ ২০২১

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে স্বেচ্ছাসেবক লীগের শ্রদ্ধা

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে স্বেচ্ছাসেবক লীগের শ্রদ্ধা

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন। রোববার সকাল ৯টায় সংগঠনের সভাপতি জননেতা নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক জননেতা আফজালুর রহমান বাবু'র নেতৃত্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন কেন্দ্রীয় ও মহানগর নেতৃবৃন্দ। 

সংগঠনের সভাপতি জননেতা নির্মল রঞ্জন গুহ বলেন, ১৯৭১ সালের ৭ মার্চ ঐতিহাসিক রেসকোর্স ময়দানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে ভাষণ দিয়েছেন সেটি বাঙালি জাতির শ্রেষ্ঠ সম্পদ, এ ভাষণ মানুষকে এখনও উজ্জীবিত করে। ৭ মার্চের ঐতিহাসিক ভাষণে তিনি বাঙালিকে উদ্বীপ্ত করেছেন! মানুষের অধিকারের কথা বলেছেন। বঙ্গবন্ধুর ডাকে বাংলাদেশ স্বাধীন হয়েছে। স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু বাঙালির নেতা নন! তিনি বিশ্বের শোষিত মানুষের নেতা। তিনি বলেছিলেন বিশ্ব আজ দুইভাগে বিভক্ত একদিকে শোষক আরেকদিকে শোষিত। আমি শোষিতের পক্ষে। তিনি নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরার প্রত্যয় ব্যক্ত করেন। স্বাধীনতার পরাজিত শত্রু, ৭৫ ও ২১ আগস্টের খুনীচক্র এখনো ষড়যন্ত্রে লিপ্ত আছে। তাদের বিরুদ্ধে সকলকে সজাগ থাকার আহবান জানান তিনি।

সংগঠনের সাধারণ সম্পাদক জননেতা আফজালুর রহমান বাবু জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানান। বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে রুপান্তরিত হওয়ায় সারা বাংলাদেশে উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মানের পথে বাংলাদেশ অনেক দূর এগিয়েছে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা উন্নত সমৃদ্ধ দেশে পরিনত হওয়ার পথে দূর্বার গতিতে এগিয়ে চলছে। আজ ৭ মার্চের ৫০ বছর ফূর্তি। ৭ মার্চের ভাষণ পৃথিবীর ঐতিহাসিক দলিল। ১৯৫টি দেশ নিয়ে গঠিত ইউনেস্কো এই ৭ মার্চের ভাষণকে ওয়ার্ল্ড হ্যারিটেজের স্বীকৃতি দিয়েছে।

১৯৭১ সালের ৭ মার্চের ভাষণ সকল মানুষকে জাগিয়ে তুলেছিলো, সারা বাংলার মানুষ ঐক্যবদ্ধ হয়ে বঙ্গবন্ধুর ডাকে মহান মুক্তিযুদ্ধ ঝাঁপিয়ে পড়েছিলো। ৭ মার্চের ভাষণের নির্দেশনার মধ্য দিয়ে পরিচালিত হয় মহান মুক্তিযুদ্ধ, অর্জিত হয় স্বাধীনতা, লাল সবুজের পতাকা, প্রাণের বাংলাদেশ। যতদিন বাংলাদেশ থাকবে ততদিন মানুষ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণকে হৃদয়ে ধারণ করবে। এসময় আরও উপস্থিত ছিলেন, সংগঠনের কেন্দ্রীয় ও মহানগর উত্তর দক্ষিণের বিপুল সংখ্যক নেতাকর্মী।
কেআই//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি