ঢাকা, বৃহস্পতিবার, ২২ নভেম্বর, ২০১৮ ০:২৪:০২

Ekushey Television Ltd.

অবশেষে কাঁদলেন তিনি...

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০২:২২ পিএম, ১৬ জুলাই ২০১৮ সোমবার | আপডেট: ১২:২৩ পিএম, ১৭ জুলাই ২০১৮ মঙ্গলবার

২০১৮ সালের ফুটবল বিশ্বকাপ শেষ হয়েছে গতকাল রোববার। এবার বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে ফ্রান্স। ক্রোয়েশিয়াকে হারিয়ে ফ্রান্স বিশ্ব চ্যাম্পিয়নের মুকুট পড়ে। ফাইনাল ম্যাচে ক্রোয়েশিয়াও ভালো খেলেছে বলে ফুটবল বিশ্লেষকরা জানান। আর এই ভালো খেলার নেপত্বে কাজ করেছে ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট কোলিন্দে গ্রাবার-কিটরোভিচ। তিনি খেলোয়াড়দের সব সময় হাসি মুখে উৎসাহ দিয়েছেন ভালো খেলার জন্য। মাঠে থেকেছেন খেলোয়াড়দের সাহস যোগানোর জন্য। কিন্তু ফাইনালে হেরে নিজ দলের প্রিয় খেলোয়াড়কে জড়িয়ে ধরে আবেগে চোখের জল ফেললেন ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট।  

তাই ফাইনাল ম্যাচের দিনও তিনি উপস্থিত ছিলেন স্টেডিয়ামে। ক্রোয়েটদের এক একটা জয় তিনি যেভাবে সেলিব্রেট করেছেন তাতে প্রতি বারই মনে হয়েছে, যেন ‘বিশ্বকাপ জিতেছেন’। মাঠে যখনই এসেছেন, পরনে ছিল তাদের জাতীয় পোশাকের জার্সি। ভিআইপি বক্স থেকে দেখেছেন ক্রোটদের প্রতি আক্রমণ।

ফাইনালেই স্বপ্নভঙ্গ হলো ক্রোটদের। ৪-২ গোলে জিতল ফ্রান্স। নতুন চ্যাম্পিয়ন থেকে বঞ্চিত ফুটবল বিশ্ব। চোখ ছলছল লাল-সাদা সমর্থকদের। এতো কাছে এসেও ধরা গেলো না। কেবল একটা চুমুই ছুঁয়ে গেল বিশ্বকাপের গায়ে। সেটাও ক্রোয়োশিয়ার রাষ্ট্রপ্রধানের।

ভিকট্রি স্ট্যান্ডে দাঁড়িয়ে ‘সোনার ছেলে’ মদ্রিচকে জড়িয়ে এই প্রথম কাঁদতে দেখা গেলো তাকে। তবে ‘ছেলে’র হাত ছাড়েননি কোলিন্দে গ্রাবার-কিটরোভিচ।

ইতিহাসে নাম লেখানো এই ক্রোটদের বাহবা দিয়ে তিনি লিখলেন, “অবর্ণনীয়। তোমাদের মধ্যে আগুন আছে। তোমরা সাহসী। সিংহের সঙ্গে লড়াই করে ইতিহাস তৈরি করেছ। আমরা তোমাদের জন্য গর্বিত”।


এসএইচ/



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি