ঢাকা, মঙ্গলবার   ১৪ মে ২০২৪

নতুন বছরের প্রাক্কালে উবারের ১২ হাজারের বেশি রাইড শেয়ার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৪১, ২ জানুয়ারি ২০১৮ | আপডেট: ২১:৪১, ২ জানুয়ারি ২০১৮

নতুন বছরের প্রাক্কালে জনপ্রিয় রাইড শেয়ারিং এপস উবারে ১২ হাজারের বেশি রাইড শেয়ার করা হয়েছে। শুধু এক থার্টি ফার্স্ট নাইটেই রাজধানী জুড়ে এতগুলো রাইড শেয়ারিং করা হয়।

 

উবারের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ৩১ ডিসেম্বর রাত থেকে নতুন বছরের প্রথম দিনের প্রাক্কালে একজন যাত্রী সর্বোচ্চ ছয় বার উবারের সেবা নেন। অন্যদিকে একজন উবার চালক সর্বোচ্চ সাত বার যাত্রী পরিবহণ করেন। ১২ হাজারেরও বেশি রাইডের মধ্যে প্রায় ৮০০ এরও বেশি বার “প্রশংসাসূচক মতামত” পেয়েছে উবার।

 

এর বাইরে গত বছরের বিভিন্ন দিক নিয়ে একটি সালতামামিও প্রকাশ করে উবার বাংলাদেশ। এতে বলা হয়, ২০১৭ সালে ঢাকার একজন যাত্রী উবারে মোট ৬৯৫টি ট্রিপ নিয়েছেন। ট্রিপগুলিতে সর্বমোট যে দূরত্ব অতিক্রম করা হয়েছে তা ঢাকা থেকে টোকিওর দূরত্বের সমান। পাশাপাশি উবারের একজন চালক ঢাকাতে মোট তিন হাজার ৩৫০টি ট্রিপ দিয়েছেন। ট্রিপগুলিতে সর্বমোট যে দূরত্ব অতিক্রম করা হয়েছে তা ঢাকা থেকে সান ফ্র্যানসিসকোর দূরত্বের দ্বিগুণ।

 

সার্বিক বিষয় নিয়ে উবার ঢাকার জেনারেল ম্যানেজার অর্পিত মুন্ড্রা বলেন, “পুরো বিশ্বে নতুন বছরের আগের রাত উবারের ব্যস্ততম সময়ের মধ্যে একটি। যাত্রীদের জন্য সহজে নির্ভরযোগ্য রাইড নিশ্চিত করাই আমাদের প্রধান লক্ষ্য। হাজার হাজার যাত্রী এখন উবার বেছে নিচ্ছেন। ফলে এরকম ব্যস্ততার সময়ে যানজট অনেকটা কমে আসছে এবং যাত্রীরা নিরাপদে নতুন বছর উদযাপনের জন্য যাতায়াত করতে পারছেন। যাতায়াত ব্যবস্থার এই পরিবর্তন ঢাকার রাস্তায় যানজট নিরসনে আমাদের গৃহীত পদক্ষেপগুলির মধ্যে অন্যতম।”

উল্লেখ্য, থার্টি ফার্স্ট নাইটে উবারের মত রাইড শেয়ারিং এপসগুলোর ওপর বাড়তি চাপ হওয়ার অনুমান আগে থেকেই করা হচ্ছিল। উৎসবমুখর ব্যস্ত এ রাতে যাত্রীদের সহজ এবং নিরাপদ সেবা দিতে আগেই থেকেই বিশেষ প্রস্ততি নেওয়া হয়েছিল প্রতিষ্ঠানগুলোর পক্ষ থেকে।

 

//এসএইচএস//এসএইচ

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি