ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

কাল সন্ধ্যা থেকে ঢাবির প্রবেশমুখে বসবে চেকপোস্ট

প্রকাশিত : ১১:২৫, ৯ মার্চ ২০১৯ | আপডেট: ১২:২১, ৯ মার্চ ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন উপলক্ষে সোমবার সন্ধ্যা ৬ টা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রবেশমুখে বসবে চেকপোস্ট বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

আজ শনিবার বেলা ১১ টার সময় ডাকসু নির্বাচনের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে এক সংবাদ সম্মেলনে তিনি একথা জানান।

তিনি বলেন, রোববার সন্ধা ৬টা থেকে ১১ তারিখ সোমবার সন্ধা ৬টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক, কর্মচারী, কর্মকর্তা এবং কর্তব্যরত ছাড়া অন্য কেউ বিশ্ববিদ্যালয়ে ঢুকতে পারবে না।

ডিএমপি কমিশনার জানান, ডাকসু নির্বাচন ঘিরে শাহবাগ, নীলক্ষেত, পলাশী, জগন্নাথ হল ক্রসিং, রুমানা ক্রসিং, শহিদুল্লাহ হল ক্রসিং ও হাইকোর্ট ক্রসিং এই সাতটি জায়গায় ব্যরিকেড ব্যবস্থা থাকবে। সেখান দিয়ে শুধুমাত্র বৈধপাসধারীরা প্রবেশ করতে পারবে। যাদের বৈধ পাস থাকবে না তারা ভেতরে প্রবেশ করতে পারবে না। স্টিকারযুক্ত বৈধ মোটরসাইকেল ও গাড়ি ভেতরে প্রবেশ করতে পারবে এবং সাংবাদিক ভাইদের মধ্যে ইলেকট্রনিং মিডিয়ার চারজন ও প্রিন্ট মিডিয়ার একজন ক্যামেরাম্যান ও দুইজন সাংবাদিক ডিউটি পাস সাপেক্ষে ভেতরে প্রবেশ করতে পারবে। কোনো রকম দাহ্য পদার্থ নিয়ে ভেতরে প্রবেশ করা যাবে না।

মো. আছাদুজ্জামান মিয়া বলেন, ডাকসু নির্বাচনের কারণে আইনশৃঙ্খলা বাহিনীর অনুমতি ছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয় প্রবেশ নিষেধ, নিয়ন্ত্রণ থাকবে জনসাধারণের চলাচল। তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সার্বিক নিরাপত্তা নিশ্চিত ও শিক্ষার্থী জানমালের ক্ষতি না ঘটে, সে জন্য আমরা আপ্রাণ চেষ্টা থাকবে।

উল্লেখ্য, আগামী ১১ মার্চ ডাকসু নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ১১ মার্চ সকাল ৮টা থেকে বেলা ২টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে ভোট গ্রহণ চলবে। সর্বশেষ ডাকসু নির্বাচন হয়েছিলতিন দশক আগে; ১৯৯০ সালের পর আর নির্বাচন হয়নি। ডাকসুসহ বিভিন্ন ছাত্র সংসদ নির্বাচন না হওয়ায় দেশে রাজনৈতিক নেতৃত্বের যথাযথ বিকাশ হচ্ছে না বলে রাজনীতিবিদরা হতাশা প্রকাশ করে আসছিলেন।

 

টিআর/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি