ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে মহানগর উত্তরে বিক্ষোভ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০৩, ৬ ডিসেম্বর ২০২০

স্বাধীনতা বিরোধী, ধর্ম ব্যবসায়ী, উগ্র সাম্প্রদায়িক অপশক্তি কর্তৃক বঙ্গবন্ধু'র ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। 

আজ ৬ ডিসেম্বর বিকাল সাড়ে ৩ টায় রাজধানীর তিতুমীর কলেজের সামনে থেকে ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত স্বাধীনতা বিরোধী সাম্প্রদায়িক অপশক্তি কর্তৃক বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে হেফাজতের কথিত মাওলানা মামুনুল হক ও বাবুনগরী গং দের বিচারের দাবীতে বিক্ষোভ মিছিল শেষে  মহাখালীতে এ বিশাল বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।  

সমাবেশে বক্তব্য রেখে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল রঞ্জন গুহ বলেন, স্বাধীনতা, বঙ্গবন্ধু, বাংলাদেশ এক ও অভিন্ন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সকল ধর্ম বর্ণ নির্বিশেষে সকল মানুষের জন্য বাংলাদেশ স্বাধীন করেছেন। ধর্মনিরপেক্ষতা সংবিধানের অন্যতম মূলমন্ত্র। স্বাধীনতার পরাজিত শত্রু,৭৫'র ও ২১ শে আগষ্টের খুনীচক্র একইসূত্রে গাঁথা। তারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ও সংবিধান থেকে ধর্মনিরপেক্ষতা উচ্ছেদের হুমকি দিয়ে যে সীমাহীন ধৃষ্টতা ও আস্ফালন দেখাচ্ছে এটা কোনভাবে মেনে নেওয়া যায় না। গতকাল কুষ্টিয়াতে জাতির পিতার নির্মাণাধীন ভাস্কর্য ভাংচুর করেছে সাম্প্রদায়িক অপশক্তির এজেন্ট কথিত মাওলানা মামুনুল হক ও বাবুনগরী গং দের সহযোগীরা! তাদের অতিসত্বর গ্রেপ্তার পূর্বক দৃষ্টান্ত মূলক শাস্তির আওতায় আনার দাবী জানান তিনি। 

সংগঠনের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন, বাংলাদেশ কিভাবে চলবে সেটা ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে ৩০ লক্ষ শহীদ ২ লক্ষ মা বোনের  ইজ্জত ও এক সাগর রক্তের বিনিময়ে অর্জিত হয়। এটা মিমাংসিত ইস্যূ! স্বাধীনতার ৫০ বছর পর স্বাধীনতার পরাজিত শত্রুরা পূর্ব পরিকল্পিত ষড়যন্ত্রের অংশ হিসাবে বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাংচুর ও সংবিধানের অন্যতম মূলমন্ত্র ধর্মনিরপেক্ষতা নিয়ে ভ্রান্ত ফতোয়া দিয়ে জনমনে বিভ্রান্তি সৃষ্টি করছে! তাদের কে যেখানে পাওয়া যাবে সেখানে প্রতিরোধ করা হবে বলে হুশিয়ারি উচ্চারণ করেন তিনি। তিনি আরও বলেন, ইসলাম শান্তির ধর্ম, ধর্মের অপব্যাখ্যা দিয়ে শান্তি নষ্ট করার চেষ্টা করা হলে স্বেচ্ছাসেবক লীগ সেখানেই তাদের প্রতিহত করবে। তিনি অবিলম্বে মামুনুল হক ও বাবুনগরী গং দের গ্রেপ্তার করে বিচারের আওতায় আনার দাবী জানান। মামুনুল হক ও বাবুনগরী গং দের যেখানে পাওয়া যাবে সেখানে প্রতিরোধ করতে এবং কোথাও যেন ধর্মের অপব্যাখ্যা দিয়ে মানুষ কে বিভ্রান্ত করতে না পারে সেদিকে সজাগ দৃষ্টি রাখতে সকল পর্যায়ের নেতাকর্মীদের আহবান জানান। 

এসময় আরো বক্তব্য রাখেন, সংগঠনের সিনিয়র সহ সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু, মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ইসহাক মিয়া সাধারণ সম্পাদক আনিসুর রহমান নাঈম, উপস্থিত ছিলেন  স্বেচ্ছাসেবক লীগ সহ সভাপতি মজিবুর রহমান স্বপন, ফারুক আমজাদ খান, যুগ্ম সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী,দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজ, গ্রন্থণা ও প্রকাশনা সম্পাদক কেএম মনোয়ারুল ইসলাম বিপুল, বানিজ্য বিষয়ক সম্পাদক আনোয়ারুল আজিম সাদেক সহ স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয়ও মহানগরের বিপুল সংখ্যক নেতাকর্মী।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি