ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

আরজু মণির জন্মদিন উপলক্ষে দোয়া ও এতিম শিশুদের খাবার বিতরণ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২৮, ১৫ মার্চ ২০২১ | আপডেট: ১৮:৩৬, ১৫ মার্চ ২০২১

বাংলাদেশ আওয়ামী যুব লীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মণির সহধর্মিণী আরজু মণি সেরনিয়াবাত এর ৭৫তম জন্মদিন উপলক্ষে বাদ ফজর কোরআন খতম, বিশেষ দোয়া মাহফিল ও এতিম শিশুদের মাঝে খাবার বিতরণ করা হয়েছে। 

সোমবার (১৫ মার্চ) ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক গাজী সরোয়ার হোসেন বাবু এর নিজ উদ্যোগে মীরহাজিরবাগ জামিয়া আরাবিয়া কাসেমুল উলুম (বড়) মাদ্রাসায় বাদ ফজর কোরআন খতম ও বিশেষ দোয়া-মোনাজাত করা হয়। 

দোয়া-মোনাজাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্ট ও ১৯৭১ সালের নিহত সকল শহীদ ও শেখ ফজলুল হক মণির সহধর্মিণী আরজু মণির আত্মার মাগফেরাত কামনা করা হয়। দোয়া মাহফিল শেষে মাদ্রাসায় ৩৫০জন অসহায় এতিম শিক্ষার্থীদের মাঝে খাবার বিতরণ করা হয়।

আরজু মণির সেরনিয়াবাত ছিলেন একজন রত্নগর্ভা "মা"। তার দু'জন উজ্জ্বল নক্ষত্রের একজন বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ অন্যজন ঢাকার নগর পিতা- শেখ ফজলে নূর তাপস। তারা জাতির পিতার আদর্শ ধারণ করে শেখ ফজলুল হক মণির (বাবার) মতোই মানুষের সেবা ও কল্যাণে নিজেদেরকে নিয়োজিত রেখেছেন।

দোয়ার পূর্বে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবু বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে। স্বাধীনতা যুদ্ধের সময় যারা বাংলাদেশ ও বঙ্গবন্ধুর হয়ে কাজ করেছেন, যুদ্ধে নিজেকে নিয়োজিত রেখেছেন তাদের মধ্যে শেখ ফজলুল হক মণি একজন। তিনি বাংলার যুব সমাজকে ঐক্যবদ্ধ করে কাজ করেছেন। ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে তার ভূমিকা ছিল অপরিসীম। সকল কাজেই শেখ ফজলুল হক মণিকে সাহস দিয়েছেন তার সহধর্মিণী আরজু মণি।

যুবলীগের এই নেতা বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা নির্মাণে তার কন্যা মাননীয় প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। আমরা তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি। তিনি কওমি মাদ্রাসার সনদের স্বীকৃতি দিয়েছেন। জঙ্গিবাদ নির্মূল করে বাংলাদেশের ধর্মীও শিক্ষাকে এগিয়ে নিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

তিনি বলেন, বাংলাদেশের যুব সমাজকে ঐক্যবদ্ধ করে দেশ বিরোধী সকল ষড়যন্ত্র মোকাবেলায় যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল কাজ করে যাচ্ছেন। 

শেখ ফজলুল হক মণির সহধর্মিণী আরজু মণির সেরনিয়াবাত এর ৭৫তম জন্মদিন উপলক্ষে দোয়া মাহফিল ও খাবার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বিভিন্ন নেতাকর্মী।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি