ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

বনানী ক্লাব জাতীয় স্নুকার চ্যাম্পিয়নশিপ শুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:২৩, ১৯ মে ২০২২

রাজধানীর বনানী ক্লাবে শুরু হয়েছে ‘বনানী ক্লাব জাতীয় স্নুকার চ্যাম্পিয়নশিপ ২০২২’ এর ৩৬তম আসর। বৃহস্পতিবার (১৯ মে) বনানী ক্লাবে জমকালো আয়োজনের মাধ্যমে প্রতিযোগিতা শুরু হয়। 

সারাদেশ থেকে এই প্রতিযোগিতায় ২১ দলে ভাগ হয়ে ১৪৩ জন প্রতিযোগী অংশগ্রহণ করবেন।

বনানী ক্লাব ও বাংলাদেশ বিলিয়ার্ড অ্যান্ড স্নুকার ফেডারশনের (বিবিএসএফ) যৌথ আয়োজনে প্রতিযোগিতাটি পৃষ্ঠপোষক হিসেবে থাকছে সিটি ব্যাংক ও আমেরিকান এক্সপ্রেস। এ প্রতিযোগিতাটি শেষ হবে ৩০ মে।

টুর্নামেন্ট উপলক্ষে বনানী ক্লাবে এক সংবাদ সম্মেলনের অনুষ্ঠিত হয়। এতে বনানী ক্লাব লিমিটেডের সভাপতি রুবেল আজিজ, বাংলাদেশ বিলিয়ার্ড অ্যান্ড স্নুকার ফেডারেশনের (বিবিএসএফ) সহ-সভাপতি আজিজ আল মাসুদ, সাধারণ সম্পাদক সৈয়দ মাহবুব, টুর্নামেন্ট পরিচালক ড. জহিরুল ইসলাম এবং বনানী ক্লাব লিমিটেডের বিলিয়ার্ড ও স্নুকারের দায়িত্বপ্রাপ্ত আজিজুল আবেদীন উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে বনানী ক্লাব লিমিটেডের সভাপতি রুবেল আজিজ বলেন, ‘বনানী ক্লাব ঢাকার অন্যতম একটি সামাজিক ক্লাব। এই ক্লাবে বিনোদনমূলক ও ক্রীড়া কার্যক্রম নিয়মিত আয়োজন করা হয়ে থাকে। এর ধারাবাহিকতায় ৩৬তম জাতীয় স্নুকার চ্যাম্পিয়ানশিপ ২০২২ আয়োজন করতে পেরে আমরা গর্বিত ও আনন্দিত।’

তিনি আরো বলেন, ‘টুর্নামেন্টটি উপভোগ করার জন্য অংশগ্রহণকারী কর্মকর্তা, খেলোয়াড় ও দর্শকদের আন্তরিকভাবে আমন্ত্রণ জানাচ্ছি। আমরা বনানী ক্লাবের পক্ষ থেকে অংশগ্রহণকারীদের সর্ব্বোচ সেবা দিতে প্রতিশ্রুতিদ্ধ।’

সংবাদ সম্মেলনে বাংলাদেশ বিলিয়ার্ডস অ্যান্ড স্নুকার ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ মাহবুব বলেন, ‘আমি আত্মবিশ্বাসী বনানী ক্লাব একটি সফল টুর্নামেন্ট আয়োজন করবে। স্নুকার সাব-কমিটির সদস্যদের কঠোর পরিশ্রমের মাধ্যমে এই টুর্নামেন্ট আয়োজন করার জন্য আন্তরিকভাবে ধন্যবাদ জানাই।’

সংবাদ সম্মেলনে টুর্নামেন্ট পরিচালক ডা মোহাম্মদ জহিরুল ইসলাম বলেন, ‘৩৬তম জাতীয় স্নুকার চ্যাম্পিয়নশিপ ২০২২’ এর সকল খেলোয়াড়, কর্মকর্তা, পৃষ্ঠপোষক এবং ক্রীড়াপ্রেমীদের স্বাগত জানাতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। এ বছরের টুর্নামেন্টে রেকর্ড সংখ্যক তরুণ এবং প্রতিভাবান খেলোয়াড় অংশগ্রহণ করছেন। আন্তর্জাতিকমানের বোর্ডগুলো খেলোয়াড়দের নতুন এক অভিজ্ঞতা দিবে। আমরা বিশ্বাস করি এ আয়োজনের মধ্য দিয়ে বাংলাদেশের তরুণসমাজ স্নুকার টুর্নামেন্টের প্রতি আরো বেশি উদ্বুদ্ধ হবে।’

টুর্নামেন্টে অংশগ্রহণকারী ক্লাবগুলো হলো- ঢাকা ক্লাব লিমিটেড, গুলশান ক্লাব লিমিটেড, উত্তরা ক্লাব লিমিটেড, বনানী ক্লাব লিমিটেড, ঢাকার ক্যালিফোর্নিয়া পুল অ্যান্ড স্নুকার ক্লাব, বাংলাদেশ বিলিয়ার্ড সেন্টার লিমিটেড, সিটিজি ক্লাব লিমিটেড, নারায়ণগঞ্জ ক্লাব লিমিটেড, ঢাকার ব্রেকার্স পুল ও স্নুকার, ঢাকা’স কিউ অ্যান্ড ইউ বিলিয়ার্ড, ঢাকা’স র‌্যাক অ্যান্ড ব্রেক বিলিয়ার্ড সেন্টার, কুমিল্লা ক্লাব, কুমিল্লা সিটি ক্লাব, সিলেট আইটি অ্যান্ড বিলিয়ার্ড জোন, বাংলাদেশ কিউ স্পোর্টস, ক্যাথলিক ক্লাব সিটিজি, গোল্ডেন ব্রেক বিলিয়ার্ড, হাউস অফ বিলিয়ার্ড, স্পোর্টেক্স এবং টাইম পাস টু।

আাগামী ৩০ মে বিকাল ৪টায় বনানী ক্লাবে টুর্নামেন্টটির ফাইনাল ম্যাচ হবে। পুরস্কার হিসেবে চ্যাম্পিয়ন ৫ লাখ টাকা ও রানার্স আপ ২ লাখ ৫০ হাজার টাকা পাবেন। এছাড়া টুর্নামেন্টের সর্বোচ্চ ব্রেকার পাবেন ১ লাখ টাকার পুরস্কার।

প্রাথমিক পর্যায়ে ৭ ফ্রেমে খেলা পরিচালনা করা হবে। প্রাক-কোয়ার্টার ও কোয়ার্টার ম্যাচগুলো যথাক্রমে ৭ ও ৯ ফ্রেমে হবে। সেমিফাইনাল ম্যাচ ৯ ফ্রেমে পরিচালনা করা হবে। ফাইনাল ম্যাচ হবে ১১ ফ্রেমে।

টুর্নামেন্টের আয়োজকরা বলেন, স্নুকার খেলার জন্য তাদের পর্যাপ্ত প্রশিক্ষণ কেন্দ্র নেই। তাই এই খেলার জন্য বরাদ্দ বাড়াতে তারা সরকারের দৃষ্টি আকর্ষণ করছেন।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি