ঢাকা, বৃহস্পতিবার   ৩০ মে ২০২৪

সকাল সকাল তীব্র বাতাস ও বৃষ্টিতে শীতল ঢাকা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:২৬, ২১ মে ২০২২

রাজধানী ঢাকার বিভিন্ন এলাকায় ভোর থেকেই দেখা গেছে ঝড়-বৃষ্টি। শনিবার (২১ মে) ভোর সাড়ে ৫টার দিকে রাজধানীর মিরপুর, মগবাজার, মৌচাক, মালিবাগ, পল্টন, প্রেসক্লাব, গুলিস্থান, গুলশান, বারিধারা, মোহাম্মদ, শ্যামপুর, কদমতলী ও পোস্তগোলাসহ বেশ কিছু এলাকায় চারদিক অন্ধকার করে বৃষ্টি নামে। এসময় তীব্র বাতাসও ছিল। 

ছুটির দিনে হঠাৎ বৃষ্টিতে রাস্তায় তেমন যানবাহন দেখা যায়নি। তবে ভোগান্তিতে পড়ে শিক্ষার্থীরা। সকাল ৭টার দিকে মিরপুর ১০, ১৩ ও ১৪ এবং ভাসানটেক এলাকায় বৃষ্টির মধ্যে স্কুলগামী ছাত্র-ছাত্রী ও অভিভাবক ছাতা হাতে ও রেইনকোট পরে রাস্তায় দাঁড়িয়ে থাকতে দেখা যায়। 

যদিও আবহাওয়া অফিস শুক্রবার সন্ধ্যায় রাজধানীসহ দেশের অধিকাংশ অঞ্চলে বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছিল। 

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায়; চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়া সঙ্গে বিজলী চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

এদিকে আবহাওয়া অধিদপ্তর বলছে, বর্তমান উপসাগর ও এর আশপাশ মিয়ানমারে সৃষ্ট লঘুচাপটি ঘনিভূত হয়ে প্রথমে সুস্পষ্ট লঘুচাপ, পরবর্তীতে নিম্নচাপে পরিণত হয়ে একই এলাকায় অবস্থান করছে। এটি উত্তরপূর্ব দিকে সরে গিয়ে মিয়ানমার উপকূলের দিকে অগ্রসর হতে পারে। 

অপর একটি লঘুচাপের বাড়তি অংশ বিহার, পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল হয়ে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। 
এসএ/
 


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি