ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

বিশ্ব যোগ দিবসে ৫৪ প্রতিযোগী প্রত্যেকে পাচ্ছেন ১০ হাজার টাকার বই

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১৩, ২০ জুন ২০২২ | আপডেট: ২০:১৬, ২০ জুন ২০২২

বিশ্ব মেডিটেশন দিবস উপলক্ষে রচনা, চিত্রাঙ্কন, অডিও-ভিডিও প্রতিযোগিতার আয়োজন করেছিল দেশের মানবিক সংগঠন কোয়ান্টাম ফাউন্ডেশন। মঙ্গলবার (২১ জুন) বিশ্ব যোগ দিবসে উৎসবমুখর এক আয়োজনে প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে।  

রাজধানীর কাকরাইলস্থ আইডিইবি মিলনায়তনে সন্ধ্যা সাড়ে সাতটায় আয়োজিত অনুষ্ঠানে বিজয়ীদের প্রত্যেকে পাবেন ১০ হাজার টাকার বই। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশিষ্ট অর্থনীতিবিদ ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা অধ্যাপক ড. ওয়াহিদউদ্দিন মাহমুদ। এতে বিশেষ অতিথি থাকবেন অভিযাত্রী ও পাখি বিশেষজ্ঞ ইনাম আল হক এবং চিকিৎসাবিজ্ঞানী অধ্যাপক ডা. সায়েবা আক্তার।

শিশু-কিশোর-তরুণ শিক্ষার্থীদের মাঝে সমৃদ্ধ বাংলাদেশের স্বপ্ন ও আশাবাদ জাগিয়ে তুলতে মোট চারটি গ্রুপে চিত্রাঙ্কন, রচনা, অডিও-ভিডিও, আলোকচিত্র ও বাক্য লিখন প্রতিযোগিতার বিষয়বস্তু ছিল, ‘ভালো মানুষ ভালো দেশ স্বর্গভূমি বাংলাদেশ'। প্রতিযোগিতায় অংশ নেয়া সবগুলো ক্যাটাগরিতে বিজয়ী মোট ৫৪ জনকে পুরস্কৃত করা হবে।

গত ২১ মে বিশ্ব মেডিটেশন দিবস উপলক্ষে চারটি ক্যাটাগরির প্রতিযোগিতার আয়োজন করে কোয়ান্টাম। এতে স্বতঃস্ফূর্ত অংশ নেবেন নানান বয়সী নানা পেশার মানুষ। শিল্পকলায় একসঙ্গে ছবি আঁকে পাঁচশ শিক্ষার্থী। পুরো মাসজুড়ে প্রতিযোগীদের মধ্যে ছিল উৎসবমুখর আবহ। আজ পুরস্কার বিতরণীর মাধ্যমে শেষ হতে চলেছে মাসব্যাপী আয়োজিত এ অনুষ্ঠান। অনুষ্ঠানটি সবার জন্যে উন্মুক্ত।
কেআই//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি