ঢাকা, মঙ্গলবার   ১৬ জুলাই ২০২৪

চকবাজারের আগুন নিয়ন্ত্রণে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২০, ১৫ আগস্ট ২০২২ | আপডেট: ১৫:৪৩, ১৫ আগস্ট ২০২২

রাজধানীর চকবাজারে পলিথিন কারখানায় লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। প্রায় দুই ঘণ্টা ২০ মিনিট পর ফায়ার সার্ভিসের ১০টি ইউনিটের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। 

সোমবার (১৫ আগস্ট) দুপুর ১২টার দিকে চকবাজারের কামালবাগের দেবিদ্বার ঘাট এলাকার কারখানাটিতে আগুনের সূত্রপাত হয়।

দুপুর আড়াইটার দিকে ব্রিফিংয়ে ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশনস অ্যান্ড মেইনটেন্যান্স) লেফটেন্যান্ট কর্নেল জিল্লুর রহমান কারখানার ভবনসহ আশপাশের সব ভবনই ঝুঁকিপূর্ণ বলে জানিয়েছেন।

তিনি বলেন, আমরা আগুন নিয়ন্ত্রণে এসে দেখি আশপাশের অনেক ভবনেই যত্রতত্র এ রকম বিভিন্ন ধরনের কারখানা গড়ে উঠেছে, যা খুবই ঝুঁকিপূর্ণ। একদিকে ঘিঞ্জি এলাকা অন্যদিকে এসব কারখানায় যখন-তখন যেকোনো ঘটনা ঘটে যেতে পারে। পাশাপাশি অনেক ভবনে মানুষ বাসও করছেন। তাদের জন্যই ঝুঁকি তৈরি হতে পারে।

ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা বলেন, আগুন এখনো পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি। তবে অনেকটাই নিয়ন্ত্রণে আছে।

এর আগে ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার খালিদা ইয়াসমিন বলেন, চকবাজার কামালবাগের দেবীদাস ঘাটের একটি পলিথিন কারখানায় আগুন লাগে। পরে আগুন একটি রেস্তোরাঁতেও ছড়িয়ে পড়ে। দুপুর ১২টায় আগুন লাগার খবর পেয়ে প্রথমে ১২টা ৯ মিনিটে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট ও পরে আরও চারটি ইউনিট পাঠানো হয়।

স্থানীয়রা জানান, যে চারতলা ভবনে আগুন লেগেছে, তার নিচতলায় একটি খাবারের হোটেল এবং উপরে প্লাস্টিকের খেলনা ও পলিথিনের কারখানা রয়েছে।

প্রাথমিকভাবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি জানিয়ে ফায়ার সার্ভিসের উপ পরিচালক (অপারেশন) দেবাশীষ বর্ধন বলেন, ‘খাবার হোটেল থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে কী পরিমান ক্ষতি হয়েছে, কী কী পুড়েছে এ ব্যাপারে তদন্ত করে দেখা হচ্ছে।’

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি