ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪

রাজধানীর সেন্ট যোসেফ স্কুলে অনুষ্ঠিত হলো আন্ত:স্কুল সাহিত্য উৎসব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:১৭, ১৬ ফেব্রুয়ারি ২০২৩

শিক্ষার্থীদের মনোবিকাশ ও সৃজনশীল করে গড়ে তুলতে রাজধানীর সেন্ট যোসেফ ইন্টারন্যাশনাল স্কুলে অনুষ্ঠিত হলো সাহিত্য উৎসব-২০২৩। এতে ক্লাস থ্রি থেকে দশম শ্রেণীতে পড়ুয়া ছাত্রছাত্রীরা অংশ নেয়। আন্ত: স্কুলের বাৎসরিক এই অনুষ্ঠানে অভিভাবকরাও উপস্থিত ছিলেন। 

তৃতীয় ও চতুর্থ শ্রেণীর জন্য এ গ্রুপ, ৫ম ও ৬ ষ্ঠ শ্রেণীর জন্য বি গ্রুপ এবং সপ্তম, ৮ম ও নবম শ্রেণীর জন্য সি গ্রুপে ভাগ হয়ে প্রতিযোগিতায় অংশ নেয় শিক্ষার্থীরা। আধুনিক সাহিত্য ও শিল্পকলা, সৃজনীবিকাশ, ভাষাগত প্রতিভা ও সঙ্গীতে পারদর্শিতা দেখায় তারা। পাশাপাশি কবিতা আবৃত্তি, গল্পবলা, ইউটিউবে কন্টেন্ট তৈরী, একক নাটকে অভিনয়, নাটক লেখা, প্রবন্ধ রচনা, স্বল্প দৈর্ঘ্য সিনেমা বানানো, পপ আর্ট, ভাস্কর্য তৈরী, পেইন্টিং, পোস্টার ডিজাইন, উপস্থাপনা ও সাহিত্য বিষয়ক কুইজে অংশ নেন শিক্ষার্থীরা।

সেন্ট যোসেফে ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ ব্রাদার চন্দনের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন ইন্টারন্যাশনাল স্কুলের পরিচালক ব্রাদার জ্যোতি এফ গোমেজ। দিনভর এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নটরডেম বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ফাদার প্যাট্রিক ডানিয়েল গ্যাফনি সিএসসি। তিনতিনের এ অনুষ্ঠান শেষ হবে শনিবার। ১৮ ফেব্রুয়ারি সমাপনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন। অনুষ্ঠানে নগরবাউল জেমস ও রাফার অংশগ্রহণে অসাধারণ সাংস্কৃতিক পর্ব উপস্থিত সবার মন জয় করে।     
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি