ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

বিএসএমএমইউতে হয়ে গেল পিঠা উৎসব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৩৮, ১৬ জানুয়ারি ২০২৪ | আপডেট: ১০:০৬, ১৭ জানুয়ারি ২০২৪

বিএসএমএমইউ হেপাটোলজি এ্যালামনাই এসোসিয়েশন এবং ইন্দিরা গান্ধী কালচারাল সেন্টার ভারতীয় হাইকমিশনের উদ্যোগে একটি পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার সকালে রাজধানীর সুপার স্পেশালইজড হাসাপাতাল বিএসএমএমইউ’র পিঠা উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় উপাচার্য ডা: মো; শারফুদ্দিন আহমেদ। বিশেষ অতিথি ছিলেন সম্প্রতি বাংলাদেশের আহ্বায়ক পীযূষ বন্দ্যোপাধ্যায়।

উপস্থিত ছিলেন ইন্দিরা গান্ধী কালচারাল সেন্টার ভারতীয় হাইকমিশন মৃম্ময় চক্রবতী। অনুষ্ঠান সভাপতিত্ব করেন এসোসিয়েশন ফর দ্যা স্ট্যাডি অফ লিভার ডিজিজেস বাংলাদেশ ডা: সেলিমুর রহমান। 

এ সময় প্রধান অতিথি বলেন, ঐতিহ্যকে টিকিয়ে রাখতে এবং পরবর্তী প্রজন্মের মধ্যে তা ছড়িয়ে দিতে আয়োজন করা হয়েছে এ পিঠা উৎসব। 

বক্তরা বলেন, পিঠা বাঙালির চিরায়ত সাংস্কৃতিক ঐতিহ্যের অংশ সামাজিক ও অর্থনৈতিক কারণসহ নানা কারণে এখন আর গ্রামগঞ্জে সেভাবে পিঠা উৎসব হয় না। সেই উৎসব এখন শহরে নানা আনুষ্ঠানিকতায় হচ্ছে এটা ভালো দিক। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন হেপাটোলোজি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক ডা. মামুন আল মাহাতাব স্বপ্নীল।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সম্প্রীতি বাংলাদেশের আহ্বায়ক পীযূষ বন্দ্যোপাধ্যায়, অ্যাসোসিয়েশন ফর দ্য স্টাডি অব লিভার ডিজিজেস বাংলাদেশের সভাপতি অধ্যাপক ডা. সেলিমুর রহমান, বাংলা ওয়ার্ল্ড ওয়াইডের আহ্বায়ক সৌম্যব্রত দাস, এভারেস্ট ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. জাকির হোসেন প্রমুখ।

পরে গান বাজনা ও উৎসবমুখর পরিবেশ শেষ হয় পিঠা উৎসব।

এএইচ/কেআই 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি