ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

শাহজালালে ২ কেজি ১০৪ গ্রাম স্বর্ণসহ ৪ যাত্রী আটক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১০, ২২ ফেব্রুয়ারি ২০২৪

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এনএসআই, কাস্টমস ও এপিবিএনের যৌথ অভিযানে ২ কেজি ১০৪ গ্রাম স্বর্ণবার এবং স্বর্ণের অলংকার উদ্ধার করা হয়েছে। এ সময় ৪ যাত্রীকে আটক করা হয়। 

বৃহস্পতিবার ভোর ৪টা ৫৫ মিনিটে ইউএস বাংলার একটি দুবাই ফ্লাইট অবতরণ করলে তাতে অভিযান পরিচালনা করে স্বর্ণ উদ্ধার করা হয়।

আটককৃতরা হচ্ছেন- আব্দুল কাদির (৪১), মো: জুয়েল হোসেন (৩৪), ইব্রাহিম খলিল (৪০) ও খোরশেদ আলম। তারা প্রত্যেকেই ইউএস বাংলার বিএস ৩৪২ ফ্লাইটের যাত্রী ছিলেন।

এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক বাসসকে এ তথ্য জানান। তিনি বলেন, বৃহস্পতিবার ভোর ৪টা ৫৫ মিনিটে ইউএস বাংলার একটি দুবাই ফ্লাইট ঢাকায় অবতরণ করে। এ সময় এনএসআই, এপিবিএন ও কাস্টমসের একটি যৌথ অভিযান টিম গ্রীন চ্যানেল এবং এর বাইরে অপেক্ষমান ছিল। আনুমানিক সকাল ৬টার দিকে ফ্লাইটের সকল যাত্রী বের হয়ে যেতে থাকেন। 

এ সময় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ৪ যাত্রীকে তল্লাশী করলে তাদের পরিধেয় পোশাকে বিশেষ কায়দায় লুকায়িত অবস্থায় প্রত্যেকের কাছ থেকে ৩১৬ গ্রাম করে ভেজা স্বর্ণের পাউডার, ১টি করে ১১৬ গ্রাম ওজনের গোল্ডবার এবং ৯৪ গ্রাম করে স্বর্ণের অলংকার পাওয়া যায়। প্রত্যেকের কাছ থেকেই ৫২৬ গ্রাম করে স্বর্ণ জব্দ করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক আরও জানান, আটককৃত যাত্রীদের মধ্যে মো: জুয়েল হোসেনের বাড়ি পটুয়াখালী জেলায়, ইব্রাহিম খলিল এবং আব্দুল কাদির মুন্সিগঞ্জের এবং খোরশেদ আলম গাজিপুরের বাসিন্দা। 

আটককৃত যাত্রীদের বিরুদ্ধে বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি