ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

রাজধানীতে বোমা উদ্ধার: আইএসের দায় স্বীকার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২০, ২৬ জুলাই ২০১৯ | আপডেট: ১০:২৮, ২৬ জুলাই ২০১৯

রাজধানীর দুটি পুলিশ বক্সের কাছে বোমা ফেলে রাখার ঘটনায় দায় স্বীকার করে বিবৃতি দিয়েছে আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। বিশ্বব্যাপী সন্ত্রাসী গোষ্ঠীগুলোর কার্যক্রম প্রচারকারী সংস্থা সাইট ইন্টেলিজেন্স এক টুইট বার্তায় এ তথ্য জানিয়েছে। 

দায় স্বীকারের বিষয়ে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের উপকমিশনার মো. মাসুদুর রহমান বলেন, কারা এ ঘটনা ঘটিয়েছে, তা তদন্ত শেষে বলা যাবে। 

গত মঙ্গলবার রাতে পল্টন ও খামারবাড়ি এলাকায় দুটি পুলিশ বক্সের কাছ থেকে বোমা উদ্ধার করে পুলিশ। এর মধ্যে খামারবাড়ি এলাকার বোমাটি উদ্ধার করতে রোবট ব্যবহার করা হয়। দিবাগত রাত তিনটার দিকে বোমাটি নিষ্ক্রিয় করা হয়। একই দিন রাত সোয়া ১০টার দিকে পল্টন মোড়ে ট্রাফিক পুলিশ বক্সের সামনে একটি কার্টন পড়ে থাকতে দেখে কৌতূহলী হন পুলিশ সদস্যরা। ওই কার্টনের ভেতরে তার প্যাঁচানো একটি বস্তু দেখে পুলিশের বোমা উদ্ধার ও নিষ্ক্রিয়করণ দলকে ডাকা হয়। পরে দিবাগত রাত একটার দিকে বোমাটি নিষ্ক্রিয় করা হয়। 

ডিএমপির কাউন্টার টেররিজম বিভাগের বোমা উদ্ধার ও নিষ্ক্রিয়করণ দলের উপকমিশনার মোহাম্মদ ছানোয়ার হোসেন বলেন, উদ্ধার করা দুটি বোমা ইমপ্রোভাইসড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি)। দুটো বোমাই একই ধরনের, শক্তির দিক থেকে মাঝারি মানের। বোমা দুটির চারদিকে সাতটি করে গ্যাসভর্তি ছোট কনটেইনার (গ্যাসলাইটের মতো) স্থাপন করা ছিল। আতঙ্ক ছড়াতেই বোমা দুটি সেখানে রাখা হয়েছিল বলে মনে করেন তিনি। 

ডিএমপির কাউন্টার টেররিজম বিভাগের স্পেশাল অ্যাকশন গ্রুপের উপকমিশনার প্রলয় কুমার জোয়ারদার বলেন, খামারবাড়ি ও পল্টন থেকে উদ্ধার করা বোমার আলামত সংগ্রহ করে রাসায়নিক পরীক্ষার জন্য বিস্ফোরক অধিদপ্তরে পাঠানো হচ্ছে। সেখান থেকে প্রতিবেদন পাওয়া গেলে এ বিষয়ে মন্তব্য করা যাবে। 

এনএম 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি