ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

আবরার হত্যা নিয়ে নোংরা রাজনীতি করছে বিএনপি: তথ্যমন্ত্রী 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩৩, ১১ অক্টোবর ২০১৯ | আপডেট: ১৭:২০, ১১ অক্টোবর ২০১৯

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা নিয়ে নোংরা রাজনীতি করছে বিএনপি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। আজ শুক্রবার সকাল সাড়ে ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ কেন্দ্রীয় কমিটি আয়োজিত ‘বিএনপিসহ কুচক্রী মহলের নানামুখী দেশবিরোধী ষড়যন্ত্রের প্রতিবাদ’শীর্ষক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি  এ মন্তব্য করেন।

এসময় আবরার ফাহাদ নিয়ে সরকারের ভুমিকা তুলে ধরেন তথ্যমন্ত্রী। তিনি বলেন, প্রধানমন্ত্রী সর্বোচ্চ শাস্তির নির্দেশ দিয়েছেন। অন্যদিকে বিএনপির আনলে মেধাবী শিক্ষার্থী সনি হত্যাসহ অন্যান্য শিক্ষার্থীদের নির্যাতনের চিত্র তুলে ধরেন। অথচ এটা নিয়ে জল ঘোলার করার চেষ্টা করছে বিএনপি। তিনি বলেন, বুয়েট ছাত্র আবরার হত্যা নিয়ে পানি ঘোলার অপচেষ্টা করলে তাদের প্রতিহত করা হবে। 

তথ্যমন্ত্রী বলেন, ফাহাদ হত্যা নিয়ে বিএনপি নোংরা রাজনীতিতে মেতেছে। তারা এটিকে নিয়ে পানি ঘোলার চেষ্টা করছে। তারা আগে সফল হয়নি, এবারও সফল হবেন না, আগামীতেও হবে না। বিএনপির উদ্দেশে তিনি বলেন, যারা গলা ফাটান তাদের বলবো,ঢাকা বিশ্ববিদ্যালয়ে মেয়েদের মিছিলে হামলা হয়, মেয়েদের শ্লীলতাহানি হয়। তখন খালেদা জিয়া কী করেছিলেন? তখন কিছুই করেননি। ঢাকা বিশ্ববিদ্যালয়ে যখন ছাত্রদলের দুই গ্রুপের গুলিতে সনি মারা যায়। 

বুয়েটের মেধাবী শিক্ষার্থী সনির যখন মৃত্যু হলো, তখন কি দলের নেতাকর্মীদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছিলেন? নেননি। এভাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনেক ঘটনা ঘটেছে। সেই ঘটনার পরে ছাত্রদল কিংবা বিএনপি কোনো ধরনের ব্যবস্থা নেয়নি। ভারত সফর ও চুক্তি নিয়ে অপপ্রচার চালাচ্ছে বিএনপি। এর বিরুদ্ধে কাল থেকে কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে বিএনপি। কোনো কিছু না বুঝে না জেনে বিএনপি নেতারা মিথ্যা গুজব ছড়াচ্ছেন। তাদের মিথ্যা অপ্রচার ও গুজবের কর্মসূচী প্রতিহত করতে দেশবাসীর প্রতি আহ্বান জানান তিনি।  খালেদা ও বিএনপির রাজনীতি মিথ্যার উপর প্রতিষ্ঠিত। সকাল বিকাল সংবাদ সম্মেলনে মিথ্যা বলছেন বিএনপি নেতারা।  

তিনি বলেন, প্রাকৃতিক গ্যাস নয় বোতলজাত এলপিজি গ্যাস রপ্তানি করবে সরকার। এটি আরো নতুন রপ্তানি পণ্য। অথচ বিএনপি প্রাকৃতিক গ্যাস করার গুজব ও অপপ্রচার চালাচ্ছে। এটি তাদের শিক্ষার অভাব বলেও মন্তব্য করেন হাছান মাহমুদ। রাডার স্থাপন নিয়ে তিনি বলেন, রাডার মালিকানা থাকবে বাংলাদেশ আর নিয়ন্ত্রণ করবে কোস্ট গার্ড। কাজেই এটা নিয়ে মিথ্যার রাজনীতি করছে বিএনপি নেতারা। বিএনপির গুজবে কান দিয়ে গণমাধ্যমে মিথ্যা সংবাদ প্রচার না করার আহ্বান জানান তথ্যমন্ত্রী। 


টিআর/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি