ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

ভারতে রেলের ওয়াইফাই দিয়ে চুটিয়ে ডাউনলোড হচ্ছে পর্ন! 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪১, ১২ জুন ২০২২

যুগটা প্রযুক্তির। আর সেকথা মাথায় রেখেই ভারতের বিভিন্ন স্টেশনে বিনা পয়সায় ইন্টারনেট ব্যবহারের সুযোগ করে দিতেই চালু হয়েছিল ওয়াইফাই। সেই সুবিধাকে কাজে লাগিয়েই দেদারে ডাউনলোড করা হচ্ছে পর্ন। আর এব্যাপারে শীর্ষে সেকেন্দ্রাবাদ এলাকা। কেবল সেখান থেকেই ৩৫ শতাংশ নীল ছবি ডাউনলোড হয়েছে।

জানা যাচ্ছে, রেলটেল নামের যে সংস্থাটি ভারতীয় রেলের ওয়াইফাই পরিষেবা দেয়, তাদের কাছে জমা পড়া তথ্য থেকেই এই বিষয়টি ফুটে উঠেছে। তালিকায় সেকেন্দ্রাবাদের পরেই রয়েছে বিজয়ওয়াড়া ও তিরুপতি স্টেশনের নাম। উপরের দিকেই রয়েছে হায়দরাবাদের নামও। প্রাপ্ত তথ্য থেকে দেখা গিয়েছে, সব মিলিয়ে দেশের যে ৫৮৮টি রেল স্টেশনে ওয়াইফাই চালু রয়েছে তাতে ইউটিউব ডাউনলোডস ও টপ সার্চের তালিকায় অধিকাংশই পর্ন!

রেলটেলের এক শীর্ষ কর্মকর্তা জানিয়েছেন ”আমাদের গেটওয়ে ডেটা দেখাচ্ছে, ওয়াইফাই সার্চে প্রচুর পরিমাণে পর্ন কনটেন্ট রয়েছে। যদিও শতাধিক পর্ন ওয়েবসাইটই বন্ধ রাখা হয়েছে। কিন্তু ভিপিএন ও কিছু ওয়েবসাইট, যা শিগগিরি কালো তালিকাভুক্ত হতে চলেছে, সেগুলির সাহায্যেই এখনও ডাউনলোড করা যাচ্ছে।”

ভারতে দৈনিক ১২ লক্ষ মানুষ ওয়াইফাইয়ের সাহায্যে বিভিন্ন রেল স্টেশন থেকে ইন্টারনেট ব্যবহার করেন। তবে প্রথম আধঘণ্টাই বিনামূল্যে পাওয়া যায়। পরবর্তী সময়ের জন্য ‘পেইড’ ওয়াইফাই রয়েছে। এ প্রসঙ্গে ওই কর্মকর্তার বক্তব্য, ”গড় হিসেব বলছে, একজন ইউজার ৩০ মিনিটে ৩৫০ এমবি খরচ করতে পারে। আর এই ডেটার ৯০ শতাংশই পর্ন কনটেন্ট।”

সূত্র: সংবাদ প্রতিদিন

এসবি/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি