ঢাকা, বুধবার   ২১ ফেব্রুয়ারি ২০২৪

ফেল করবেন হবু স্ত্রী, জানতে পেরে স্কুলে আগুন দিলেন স্বামী!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২৪, ২৮ আগস্ট ২০২২

মাত্র কয়েকদিন পরেই তাদের চার হাত এক হওয়ার কথা ছিল। কিন্তু তার আগেই কোনওভাবে জানতে পারলেন, পরীক্ষায় ফেল করতে পারেন হবু স্ত্রী। শুনে তো হবু স্বামীর মাথায় হাত! স্ত্রী যদি ফেল করেন, তাহলে তো আরও একবছর পড়াশোনা করতে হবে। ফলে বিয়েটাই পিছিয়ে যাবে। কী করে সমস্ত ব্যাপারটা সামাল দেওয়া যায়? তাই সিদ্ধান্ত নিলেন, গোটা স্কুলটাই জ্বালিয়ে দেবেন।

ঘটনাটি ঘটেছে মিশরের মেনুফিয়া প্রদেশের একটি গ্রামে। জানা গিয়েছে, ২১ বছর বয়সি এক যুবক একটি স্কুলে আগুন ধরিয়ে দেয়। তারপরেই ঘটনাস্থল থেকে পালিয়ে যায় ওই যুবক। স্কুলে আগুন জ্বলছে দেখে স্থানীয় মানুষ পুলিশে খবর দেন। লুকিয়ে থাকা যুবককে পুলিশের হাতে ধরিয়ে দেন স্থানীয় বাসিন্দারাই। তবে আগুন লাগার ফলে কোনও ক্ষয়ক্ষতি হয়নি। কিন্তু প্রশাসনিক অফিস পুড়ে গিয়েছে। বেশ কিছু গুরুত্বপূর্ণ নথিপত্র নষ্ট হয়ে গিয়েছে।

স্থানীয়দের উদ্যোগে অভিযুক্তকে ধরে ফেলে পুলিশ। তখনই জেরায় নিজের অপরাধ কবুল করে ওই যুবক। সাফ জানিয়ে দেয়, সে নিজেই স্কুলে আগুন লাগিয়েছিল। তারপর সেখান থেকে পালিয়ে গিয়ে কাছেই একটি গ্রামে লুকিয়ে ছিল। কিন্তু কেন এহেন কাজ করল সে? উত্তরে যুবক বলেছে, সে জানতে পেরেছিল তার হবু স্ত্রী পরীক্ষায় ফেল করবে। তার ফলে আবার এক বছর পড়াশোনা করতে হবে মেয়েটিকে। পড়াশোনা করলে তো বিয়েটাও পিছিয়ে যাবে। তখন সে ভাবে, যদি স্কুলটাই না থাকে তাহলে তো পরীক্ষাও হবে না। এই ভেবেই সে স্কুল জ্বালিয়ে দিয়েছিল।

আপাতত চারদিনের জেল হেফাজতে রাখা হয়েছে ওই যুবককে। পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, এই ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত করা হচ্ছে। যতদিন না তদন্ত শেষ হয়, জেল হেফাজতেই রাখা হবে ওই যুবককে। অন্যদিকে, স্কুলের প্রিন্সিপালের অফিস এবং প্রশাসনিক ভবন সম্পূর্ণ ভাবে পুড়ে গিয়েছে। গুরুত্বপূর্ণ নথিপত্র নষ্ট হয়ে গিয়েছে।

সূত্র: সংবাদ প্রতিদিন

এসবি/ 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি