ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

বিশ্বের সবচেয়ে দামি কফি!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫৫, ৩১ অক্টোবর ২০১৮

অস্ট্রেলিয়ার মেলবোর্নের কয়েকটি ক্যাফেতে বর্তমানে বিক্রি হচ্ছে ‘হোজে আলফ্রেডো’ বলে খ্যাত চমৎকার এই কফি। কফির মূল্য প্রতি কেজি ৫ হাজার ডলার।

এটা ক্যাফেইনের বেশি ভয়াবহ। সকাল বেলা চাঙ্গা হয়ে ওঠে মন। যদি নাশতার টেবিলে থাকে ধোঁয়া ওঠা এক কাপ গরম কফি। প্রথম চুমুকেই যেন শরীরের প্রতিটি কোষ পুনরুজ্জীবিত হয়ে ওঠে আর ফিরে আসে কাজ করার উদ্যম।

কফিপ্রেমীদের সংগ্রহে নানান ধরণের কফি থাকে। পানামা ও ইথিওপিয়ার কফি উৎপাদক ‘নাইন্টি প্লাসের’ সাধারণ ব্যবস্থাপক হোজে আলফ্রেডোর উদ্ভাবিত অর্গানিক কফির জন্য প্রতিকাপে ১৫০ ডলার খরচ করতে কফিপ্রেমীদের একটুও বাধবেনা নিশ্চিত।

অস্ট্রেলিয়ার মেলবোর্ন শহরটি কফির জন্য বিখ্যাত এমনটা কখনও শোনা যায়নি। মেলবোর্নের কয়েকটি ক্যাফেতে বর্তমানে বিক্রি হচ্ছে ‘হোজে আলফ্রেডো’ বলে খ্যাত চমৎকার এ কফি। এ কফি বিনের মূল্য প্রতি কেজি ৫ হাজার ডলার। সেন্ট কিল্ডা, সাউথ ইয়ারা ও অ্যাবোটসফোর্ডের তিনটি ক্যাফেতে পাওয়া যাচ্ছে স্বতন্ত্র ঘরানার ও মিশ্রণের অর্গানিক এ কফি।

মেলবোর্নের এ তিন ক্যাফের মালিকদের মধ্যে অন্যতম মার্টিন শ’ বেভারেজটির জনপ্রিয়তা সম্পর্কে মন্তব্য করেন, হোজে আলফ্রেডো কফি আনার অভিজ্ঞতা আসলেই চমৎকার। কেবল কফি ভোক্তারাই নন, ব্যক্তিগত ও পাইকারি ক্লায়েন্টরাও হোজে আলফ্রেডো কফির প্রতি আগ্রহ দেখাচ্ছেন।

সকালে সাদামাটা কফির পরিবর্তে হোয়াইট পিচ, আঙ্গুরের, শুকনো কমলা, ম্যাপল সিরাপ মেশানো হোজে আলফ্রেডো কফি পানের জন্য মেলবোর্নের কফি বিলাসীরা ১৫০ ডলার গুনতেও পিছপা হচ্ছে না!

সূত্র: লাক্সারি লঞ্চেস


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি