ঢাকা, মঙ্গলবার   ২৬ জানুয়ারি ২০২১, || মাঘ ১২ ১৪২৭

শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিজেই রুগ্ন (ভিডিও)

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ১৩:০৪, ২ জানুয়ারি ২০২১

যশোরের শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্ত্বরজুড়ে ছড়িয়ে ছিটিয়ে আছে ময়লা আর্বজনা। ‘নো মাস্ক, নো এন্ট্রি’ লেখা থাকলেও ডাক্তার ও কর্মচারিরা মাস্ক ছাড়াই রোগীদের সেবা দিচ্ছে। একমাত্র এ্যাম্বুলেন্সটি বছরের পর বছর পড়ে থাকে অচল হয়ে।

শার্শা উপজেলার প্রায় ৩ লাখ মানুষের জন্য সরকারি স্বাস্থ্যসেবার একমাত্র ভরসা ৫০ শষ্যার এই স্বাস্থ্য কমপ্লেক্স। কিন্তু হাসপাতালটি নিজেই রুগ্ন। ময়লা আর্বজনা ও দূর্গন্ধে টেকা দায়। করোনার ঝুঁকির মধ্যেই মাস্ক ছাড়াই চলছে কার্যক্রম। 

আছে জনবল সংকট। জুনিয়ার কনসালটেন্ট পদ ১০টি, সব কটিই শূন্য। ১০ মেডিকেল অফিসারের পদের মধ্যে আছেন মাত্র ৩ জন। একমাত্র এ্যাম্বুলেন্সটি বিকল। 

রোগী ও স্বজনেরা জানান, এখানে যে পরিমাণ ময়লা তাতে একজন সুস্থ মানুষই অসুস্থ হয়ে যাবেন। রোগীর সাথে যারা আসেন তারাও অসুস্থ হয়ে পড়েন।

এছাড়া দীর্ঘদিন ধরে চতুর্থ শ্রেণীর কর্মী নিয়োগও বন্ধ। 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার ইউসুফ আলী বলেন, দীর্ঘদিন ধরে চতুর্থ শ্রেণীর নিয়োগ বন্ধ আছে। আমি ইতিমধ্যে ব্যাপারটি উপর মহলে জানিয়েছি। জনবল থাকলে সব ধরনের সেবাই জনগণ পাবেন। আমাদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে এটা অবহিত করেছি। আশা করা যায়, সব চিকিৎসকই আমরা পাবো।

দ্রুত বেনাপোল স্বাস্থ্য কমপ্লেক্সের অব্যবস্থাপনা দূর করার দাবি রোগী ও সংশ্লিষ্টদের।
ভিডিও :

 

এএইচ/ এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি