ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

হৃদরোগ প্রতিরোধ ও নিরাময়ে পাঁচটি বিশেষ মেডিটেশন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০৮, ২০ আগস্ট ২০২১

বাংলাদেশে প্রথমবারের মতো প্রকাশিত হয়েছে হৃদরোগ নিরাময়ের পাঁচটি বিশেষ মেডিটেশন, যা করোনারি হৃদরোগ নিরাময় ও প্রতিরোধে এক নবদিগন্তের সূচনা করেছে।

সঠিক জীবনদৃষ্টি ও সুস্থ জীবন-অভ্যাস অনুসরণের পাশাপাশি এ মেডিটেশনগুলোর নিয়মিত চর্চা আপনার হৃৎপিন্ডের ব্লকেজ দূর করতে সাহায্য করবে। গবেষণায় দেখা গেছে, মেডিটেশনকালে সুস্থ হৃৎপিন্ডের কল্পনা হৃৎপিন্ডকে প্রাণবন্ত করার সাথে সাথে রক্তের অতিরিক্ত কোলেস্টেরলকেও স্বাভাবিক মাত্রায় নিয়ে আসে।

হৃদয়ের কথা বলি হৃদয়ে
এ মেডিটেশনে জীবনে প্রথমবারের মতো নিজের হৃৎপিন্ডের সাথে   সংযোগ স্থাপন করবেন আপনি। গভীর আত্মনিমগ্নতায় কথা বলবেন আপনার হৃৎপিন্ডের সাথে। একে একে উন্মোচিত হবে আপনার  হৃদরোগের কারণগুলো। ফলে এসব ভুল জীবন-অভ্যাস শুধরে নিতে পারবেন সহজেই।

আত্মপর্যালোচনা
ক্রমাগত আত্মপর্যালোচনার মাধ্যমে সুস্থ হৃৎপি-ের জন্যে প্রয়োজনীয় জীবন-অভ্যাসগুলো অনুসরণ করা আপনার জন্যে অনেক সহজ হয়ে উঠবে। প্রতিদিন একটু একটু করে পরিবর্তনের পথে এগিয়ে যাবেন আপনি।

হৃদরোগ নিরাময়
নিয়মিত নিরাময়ের কল্পচিত্র বা মনছবি দেখে গত তিন দশকে অসংখ্য মানুষ পেয়েছেন হৃদরোগ থেকে মুক্তি। হৃদরোগ নিরাময়ের একটি পরীক্ষিত ও কার্যকর মনছবি হিসেবে এটি ইতোমধ্যেই প্রমাণিত। এ মেডিটেশনের  মাধ্যমে মনের অফুরন্ত শক্তিভান্ডারকে ব্যবহার করে আপনিও এগিয়ে যাবেন সুস্থতার পথে।

শুকরিয়া
নিয়মিত এ মেডিটেশন আপনার শুকরিয়ার অনুভূতি বাড়িয়ে দেবে। গভীর আত্মনিমগ্নতায় আপনি লাভ করবেন শুকরিয়ার নতুন উপলব্ধি। হয়ে উঠবেন প্রশান্ত পরিতৃপ্ত এক সুখী মানুষ। এগিয়ে যাবেন সুস্থ দেহ প্রশান্ত মন ও কর্মব্যস্ত সুখী জীবনের পথে।

দীর্ঘজীবন
আমরা সকলেই দীর্ঘজীবী হতে চাই, কিন্তু জানি না কীভাবে দীর্ঘজীবনের অধিকারী হবো। বিজ্ঞানের সর্বশেষ গবেষণা আর সাধকদের সাধনালব্ধ জ্ঞানের আলোকে এই মেডিটেশনে দীর্ঘজীবনের রহস্যকে তুলে ধরা হয়েছে। নিয়মিত এই মেডিটেশন চর্চা আপনাকে সুস্থ ও কর্মব্যস্ত দীর্ঘজীবনের পথে এগিয়ে যেতে উদ্বুদ্ধ করবে।

লেখাটি ডা. মনিরুজ্জামান ও ডা. আতাউর রহমান এর লেখা এনজিওপ্লাস্টি ও বাইপাস সার্জারি ছাড়াই ‘হৃদরোগ নিরাময় ও প্রতিরোধ’ শীর্ষক বই থেকে নেয়া। 
 
আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি