ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

ব্রাহ্মণবাড়িয়ায় ইউনিভার্সেল মেডিকেল সার্ভিসেসের উদ্বোধন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩৪, ৪ সেপ্টেম্বর ২০২২

ব্রাহ্মণবাড়িয়ায় ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের সহযোগী প্রতিষ্ঠান ইউনিভার্সেল মেডিকেল সার্ভিসেস লিমিটেডের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ব্রাহ্মণবাড়িয়া-৩ এর আসনের সংসদ সদস্য উবায়দুল মোকতাদির চৌধুরী শনিবার (৩ সেপ্টেম্বর) বিকালে প্রতিষ্ঠানের উদ্বোধন করেন। 

ব্রাহ্মণবাড়িয়ার পুরাতন জেল রোডে সুর সম্রাট আলাউদ্দিন সংগীতাঙ্গনে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি বলেন, “ব্রাহ্মণবাড়িয়ার জনসাধারণ আস্থাশীল চিকিৎসাসেবা কেন্দ্রের আশা করে। এরকম একটি চিকিৎসাসেবা কেন্দ্র উদ্বোধনের মধ্য দিয়ে এলাকাবাসীর মানসম্মত চিকিৎসা সুনিশ্চিত হবে বলে আমি মনে করছি।”

অনুষ্ঠানে সম্মানীত অতিথি ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীর। 

তিনি বলেন, “ঢাকাস্থ ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল দীর্ঘদিন সুনামের সাথে স্বাস্থ্যসেবা প্রদান করে আসছে। এরই সহযোগী প্রতিষ্ঠান ইউনিভার্সেল মেডিকেল সার্ভিসেস ব্রাহ্মণবাড়িয়ার জনগণের মানসম্মত স্বাস্থ্যসেবায় অগ্রণী ভূমিকা পালন করবে এবং উন্নত স্বাস্থসেবা নিশ্চিত করবে বলে আমি মনে করি। 

তিনি আরও বলেন, “অননুমোদিত হাসপাতাল ও ক্লিনিকের বিরুদ্ধে আবারও অভিযানে নামছে স্বাস্থ্য অধিদপ্তর। অননুমোদিত হাসপাতাল, ক্লিনিক, ব্লাড ব্যাংক বন্ধে অ্যাকশনে যাচ্ছি আমরা। যেসব প্রতিষ্ঠানের নিবন্ধন আছে, কিন্তু তারা পরিচালনার সব শর্ত মানছে না; যারা নিয়ম মেনে লাইসেন্স রিনিউ বা নতুন লাইসেন্স নেয়নি, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতেই অভিযান চালানো হবে। 

“যারা নিবন্ধনের জন্য আবেদন করেননি বা যারা আবেদন করেও নিবন্ধন পাননি, তারা হাসপাতাল-ক্লিনিক খোলা রাখতে পারবেন না। এছাড়া, অনিবন্ধিত প্রতিষ্ঠানে নিবন্ধিত কোনো চিকিৎসক কাজ করতে পারবেন না। করলে তাদের বিরুদ্ধেও আইনি ব্যবস্থা নেওয়া হবে।”

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে ইউনিভার্সেল মেডিকেল কলেজ ও হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্ত্তী বলেন, “এই এলাকার মানুষ আমাদের অনেক আপন। তাদের কথা বিবেচনা করে ইউনিভার্সেল মেডিকেল সার্ভিসের সেবা চালু করা হয়েছে রোগ নির্ণয়ের সকল আধুনিক প্রযুক্তি নিয়ে। আমরা প্রায় ১৮ বছর ধরে স্বাস্থ্যসেবায় নিয়োজিত রয়েছি। তারই ধারায় জনগণের
দোরগোড়ায় উন্নত চিকিৎসাসেবা পৌঁছে দেওয়াই হচ্ছে আমাদের মূল লক্ষ্য।”

ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান ও এফবিসিসিআই পরিচালক প্রীতি চক্রবর্ত্তীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক মো. শাহগীর আলম, পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান, ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডা. মোহাম্মদ একরাম উল্লাহ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার, বিএমএ ব্রাহ্মণবাড়িয়ার সভাপতি ডা. ফখরুজ্জামান ভূঁইয়া, স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) সভাপতি ডা. মো. আবু সাঈদ, ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সভাপতি রিয়াজ উদ্দিন জামি প্রমুখ।

এএইচএস


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি