ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

থাইল্যান্ডে সাশ্রয়ী মূল্যে উন্নত চিকিৎসার প্রতিশ্রুতি 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৫৫, ১২ অক্টোবর ২০২২

বাংলাদেশিদের জন্য সাশ্রয়ী মূল্যে বিশ্বমানের স্বাস্থ্য সেবার প্রতিশ্রুতি নিয়ে চুক্তিবদ্ধ হয়েছে থাইল্যান্ডভিত্তিক প্রতিষ্ঠান সিয়ো নয় ফিট এন্ড ফ্লাই এবং বিদেশে ভ্রমণের জন্য বাংলাদেশের নির্ভরযোগ্য প্রতিষ্ঠান আপন ট্যুরস। 

বাংলাদেশ থেকে সপ্তাহে ২০টিরও বেশি ফ্লাইট আসা যাওয়া করছে দক্ষিণ পূর্ব এশিয়ার দেশ থাইল্যান্ডে। বাংলাদেশিদের ভ্রমনের প্রিয় জায়গাগুলোর শীর্ষে এখন থাইল্যান্ড। একই সঙ্গে ভ্রমনপ্রিয় পর্যটকরা সেখানে নিজেদের স্বাস্থ্য পরীক্ষা এবং রোগের চিকিৎসার জন্যেও সরনাপন্ন হচ্ছেন। 

থাইল্যান্ডের হাসপাতালগুলো সেরা স্বাস্থ্যসেবার জন্য বিখ্যাত। তাই পৃথিবীর বিভিন্ন অঞ্চল থেকে থাইল্যান্ডে স্বাস্থ্য সেবার জন্য ছুটছে মানুষ। জটিল সব রোগের চিকিৎসা এবং অস্ত্রপাচারের জন্য থাই নাগরিকদের কাছে বিশ্বস্ত হাসপাতাল থেপটারিন। লোকাল হাসপাতাল হওয়াতে থাই নাগরিকদের সমান খরচেই সেখানে চিকিৎসা নিতে পারবেন বাংলাদেশিরা। যা ব্যাংককে অবস্থিত ইন্টারন্যাশনাল হাসপাতালগুলোর খরচের তুলনায় অনেক সাশ্রয়ী। 

সিয়ো নয় ফিট এন্ড ফ্লাই ও আপন ট্যুরসের মধ্যকার চুক্তির ফলে থাইল্যান্ডের স্বনামধন্য হাসপাতাল থেপটারিনে চিকিৎসা গ্রহণ আরো সহজ হলো বাংলাদেশিদের জন্য। এই চুক্তির ফলে বাংলাদেশি নাগরিকদের ব্যাংককে চিকিৎসায় প্রয়োজনীয় সহায়তা প্রদান করবে সিয়ো নয় ফিট এন্ড ফ্লাই। আর বাংলাদেশে ভিসা, এয়ার টিকেট, হোটেল বুকিংসহ স্বাস্থ্য সংক্রান্ত তথ্যাবলী গ্রহণ করার সেবা প্রদান করবে আপন ট্যুরস। 

চুক্তি উপলেক্ষ্যে আপন ট্যুরসের ব্যবস্থাপনা পরিচালক মেহেদী হাসান বলেন, থাইল্যান্ডে সিয়ো নয় ফিট এন্ড ফ্লাইয়ের সঙ্গে আমাদের এই চুক্তি সেখানে স্বাস্থ্য সেবা নিতে যাওয়া মানুষদের জন্য বড় সুযোগ এনে দিয়েছে। ওয়ান স্টপ সার্ভিসের মাধ্যমে আমরা ভিসা থেকে শুরু করে হাসপাতালের সেবা প্রদান সবই দিতে পারবো গ্রাহকদের। ভবিষ্যতে থেপটারিন ছাড়াও আরো লোকাল হাসপাতালে বাংলাদেশের রোগীদের চিকিৎসা সহায়তা প্রদান সম্ভব হবে বলে আশা প্রকাশ করেন তিনি। 

সিয়ো নয় ফিট এন্ড ফ্লাইয়ের পরিচালক মাজেদুল নয়ন বলেন, থাইল্যান্ডের প্রথম ডায়াবেটিক সেন্টার হাসপাতাল থেপটারিন। ১৯৮৫ সালে প্রতিষ্ঠিত থেপটারিন থাইল্যান্ডের পুরনো হাসপাতালগুলোর একটি এবং বেসরকারি হাসপাতাল হওয়া সত্ত্বেও কম খরচে স্থানীয়দের চিকিৎসা সেবা প্রদান করে থাকে। ডায়াবেটিস, হৃদরোগ, যেকোনো সার্জারি কিংবা দাঁতের চিকিৎসায় সুনাম রয়েছে থেপটারিন হাসপাতালের। বর্তমানে থেপটারিন হাসপাতালে চিকিৎসাসেবা দিচ্ছেন বিশ্বের বিভিন্ন দেশের দক্ষ ও স্বনামধন্য বিশেষজ্ঞ চিকিৎসকরা। হাসপাতালের প্রধান সেবাগুলোর মধ্যে আছে- মেডিসিন, সার্জারি, অবস্টেট্রিক্স অ্যান্ড গাইনোকোলজি, পেডিয়াট্রিক, ডায়াবেটিস, থাইরয়েড, অবেসিটি, কার্ডিওভাসকুলার ডিজিজ ও ডেন্টাল ইত্যাদি।

সুখবর হচ্ছে, বাংলাদেশি রোগীদের স্বাস্থ্য পরীক্ষা ও চিকিৎসায় বিশেষ ছাড় দিচ্ছে হাসপাতালটি। তাই এই সময়ে অপেক্ষাকৃত অনেক কম খরচে প্রয়োজন অনুযায়ী চিকিৎসা সেবা নিতে পারবেন রোগীরা।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি