ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

বারবার প্রেমে পড়ার ৫ কারণ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪৭, ৬ জুন ২০১৮ | আপডেট: ১৮:২৭, ৬ জুন ২০১৮

বাস্তব জীবনে প্রেম একাধিকবার আসে। আর একাধিকবার প্রেমে পড়ার যুক্তিসঙ্গত কারণও রয়েছে। বিশেষজ্ঞরা বলছেন, যারা চরিত্রগতভাবে আবেগপ্রবণ মানুষ, কল্পনার জগতে থাকতে ভালবাসেন, তারাই ঘন ঘন প্রেমে পড়েন।

একাকিত্ব

মনোরোগ বিশেষজ্ঞরা মনে করেন, মানুষের বহুবার প্রেমে পড়ার কারণ হল একাকীত্ব। প্রথম একজনের সঙ্গে সম্পর্ক ভেঙে গেলে সে একাকীত্ব হয়ে পড়ে। তখন তার একাকীত্ব জীবন বেদনাদায়ক করে তোলে। এ সময় একাকীত্বকে দূর করতে সে আবারও প্রেমে পড়তে চায়।

যৌন চাহিদা পূরণ না হলে

শরীরের উত্তাপ পাওয়ার আশায় মানুষ প্রেমে ডুব দেন। যদি চাহিদা পূরণ না হয় তাহলে ফের নতুন প্রেমিক বা প্রেমিকার সন্ধান করতে দুবার ভাবেন তারা৷ সোজা কথায়, ব্যস্ত জীবনে বদলে যাচ্ছে প্রেমও।

বৈচিত্রতা খুঁজতে

আধুনিক তরুণ-তরুণীরা একজনের সঙ্গে জীবনভর ভালবাসার সম্পর্কে জড়িয়ে থাকতে পছন্দ করেন না। বৈচিত্রময় ভালোবাসা খুঁজতে পছন্দ করেন তারা। এ কারণে তারা বার বার জীবনসঙ্গী বদল করে অন্যের প্রেমে পড়তে চায়।

মনের মতো সঙ্গী খুঁজে না পেলে

জীবনের প্রতিটা প্রেমই খুব গুরুত্বপূর্ণ। প্রেম জীবনে একাধিকবার হতে পারে। এর কারণ যতক্ষণ না কেউ তার সত্যিকার জোড়া খুঁজে পায়, ততক্ষণ পর্যন্ত প্রেমে পড়তেই থাকে।

প্রেম থেকে শিক্ষা নিতে

প্রত্যেক সম্পর্কের মধ্যে ভিন্নতা থাকে। কারন প্রতিবার প্রেমে পড়লে নিউজেকে নতুন করে জানা যায়। কিছু না কিছু শিক্ষা লাভ করা যায় প্রতিটা সম্পর্ক থেকে। বিভিন্ন অভিজ্ঞতার সম্মুখ হতেই মানুষ বার বার প্রেমে পড়ে।

কেএনইউ/ এআর

 

 

 

 

  


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি