ঢাকা, মঙ্গলবার   ১৪ মে ২০২৪

যে ১০টি গুণ থাকলে ছাড়বেন না আপনার প্রেমিককে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫০, ২৯ জুন ২০১৮

ছবি: প্রতীকী

ছবি: প্রতীকী

প্রতিটি পুরুষ সবসময় তার নারী সঙ্গীর মধ্যে কিছু বিষয় খুঁজে বেড়ায়। আবার নারীরাও পুরুষের মাঝে কিছু গুণ খুঁজে বেড়ায়। যদিও একেক জনের পছন্দ একেক রকম হয়। যাইহোক, শুধু ভালো মানুষ নয়, সঙ্গী হিসেবে ভালো হতে হলে একজন পুরুষের মাঝে থাকতে হয় কিছু গুণ। এসব গুণ যদি আপনার ভালোবাসার মানুষটির মাঝেও থাকে, তবে তার সঙ্গে জীবনটা কাটিয়ে দিলে পস্তাবেন না আপনি।

তিনি জোরাজুরির মাঝে নেই

পৃথিবীতে এমন অনেক মানুষ আছে যারা অন্যের ইচ্ছের ওপর জোর খাটাতে পছন্দ করে। আবার আরেক রকম মানুষ আছে যাদের কোনো ইচ্ছাশক্তি নেই এবং নিজের ইচ্ছে প্রকাশ করতে অক্ষম। এই দুই ধরণের মানুষই সম্পর্কের ক্ষেত্রে ভালো নয়। এমন কিছু মানুষ আছেন যারা নিজেদের ইচ্ছার বিরুদ্ধেও যাবেন না। আপনার ওপরেও জোর খাটাতে যাবেন না। এমন মানুষই আপনার জীবনে প্রয়োজন।

সবকিছু মিলিয়েই আপনাকে ভালোবাসেন

প্রেমিক যদি আপনার বাহ্যিক সৌন্দর্যের পাশাপাশি আপনার ভেতরের মানুষটিকেও ভালোবেসে ফেলেন, তবেই জানবেন এমন মানুষ আপনি আর দ্বিতীয়টি খুঁজে পাবেন না।

আপনাকে হাসিখুশি রাখতে পারেন তিনি

এমন মানুষ আপনার দরকার যে আপনার মুখে হাসি ফুটিয়ে তুলতে পারবে সহজেই। আপনার মেজাজ খারাপ তো করতে পারে সবাই, কিন্তু খুশি করতে কয়জন পারে বলুন?

তিনি ধৈর্য হারান না

ছোট ছোট কিছু সাফল্য থাকে সবার জীবনেই। সাফল্যে পৌঁছানোর রাস্তা অনেক লম্বা। এর জন্য অনেক ধৈর্য প্রয়োজন। সেই মানুষটির যদি ধৈর্য এবং লক্ষ্যে পৌঁছানর সংকল্প দুটোই থাকে তবে বুঝে নিন আপনি খুঁজে পেয়েছেন খুব চমৎকার একজন মানুষ।

তার স্বপ্ন অনেক বড়, কিন্তু তার পা রয়েছে মাটিতেই

শুধু স্বপ্ন নয়, তার মাঝে থাকা চাই বিনয়। অনেকে সাফল্য পেয়ে নিজেকে কেউকেটা মনে করেন, পা আর মাটিতে পড়ে না। এমন মানুষকে ভালোবাসুন যে সফল হলেও থাকবে বিনয়ি।

রান্নার প্রতিভা

রান্নাবান্না করতে পারে এমন একজন পুরুষকে খুঁজে পাওয়া বেশ কঠিন। আর তাকে পেয়ে গেলে ছেড়ে যাওয়ার চিন্তা করাটাও কঠিন।

বুদ্ধিমান হলেও দাম্ভিক নন

খুব চটপটে, বুদ্ধিমান, ব্যক্তিত্ববান একজন মানুষের আকর্ষণই আলাদা। তিনি যদি জেনে থাকেন তিনি অন্যদের চাইতে বুদ্ধিমান, সেটাও ঠিক আছে। কিন্তু তিনি যদি এ ব্যাপারটা নিয়ে অহংকারী হয়ে থাকেন, তখনই ব্যাপারটা কেঁচে যায়। কারণ অহংকারী মানুষের প্রতি আকর্ষণ বোধ করার কিছু নেই। অহংকার করতে গিয়ে তারা একেবারেই খারাপ আচরণ করে ফেলতে পারেন।

সবসময় আপনার পাশে আছেন

আপনার জন্য যা কিছু করা দরকার তিনি তার সবই করছেন। তাহলে বুঝে নেবেন তার জীবনে আপনার অবস্থান শক্ত। এই মানুষটিকে জীবন সঙ্গী হিসেবে বেছে নিতেই পারেন আপনি।

আপনি বুঝতে পারেন তার ভালোবাসা

আপনার প্রেমিক যদি আপনাকে বারবার ভালোবাসার কথা বলে অথচ কাজের বেলায় তার প্রমাণ দেখাতে ব্যর্থ হয়, তবে হয়তো তিনি আপনার জন্য ঠিক নন।

আপনাকে খুশি রাখতে তিনি ঝগড়ায় হেরে যান

প্রেমিক প্রেমিকার মাঝে ঝগড়া হবেই। আপনার সঙ্গী যদি সত্যিই আপনার সঙ্গে জীবন কাটিয়ে দেওয়ার যোগ্য হয়, তাহলে তিনি আপনার মন রক্ষার জন্য হলেও সাময়িকভাবে হার স্বীকার করবেন। কিন্তু সম্পর্কটা ভেঙ্গে যাওয়ার মতো পরিস্থিতি তৈরি করবেন না কখনোই।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি