ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

প্রাক্তনের সাথে বন্ধুত্ব রাখতে মনে রাখুন ৪ বিষয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪৪, ২১ আগস্ট ২০১৮ | আপডেট: ১৬:০৫, ২১ আগস্ট ২০১৮

প্রাক্তন প্রেমিক বা প্রেমিকার সঙ্গে বন্ধুত্ব বজায় রাখা কঠিন। সবটাই নির্ভর করে সম্পর্কের ভাঙন কেমনভাবে হয়েছিল তার উপর। অমীমাংসিত রাগ, অপ্রকাশ্য অনুভূতি, এবং অন্যান্য বিভ্রান্তিকর আবেগ মাথায় ও মনে কাজ করে নিরন্তর। কেবলমাত্র যোগাযোগ রাখাই তো নয় প্রাক্তন সঙ্গীকে কখনও কখনও সহ্যও করতে হতে পারে আপনাকে। কিন্তু যারা প্রকৃতপক্ষেই প্রাক্তনের সাথে বন্ধুত্বপূর্ণ বন্ধন বজায় রাখতে চান – তাঁদের ক্ষেত্রে নিয়মগুলি কী? এখানে দেখে নিন এমন কিছু বিষয় যা প্রাক্তনের সাথে বন্ধুত্ব রাখতে গিয়ে কখনওই সামনে আনবেন না।

 

নতুন সম্পর্ক নিয়ে কথোপকথন

এটি সত্যিই বিপজ্জনক হতে পারে। বিশেষ করে যদি আপনি প্রাক্তন সঙ্গীর সঙ্গে ব্রেক আপের পর আবার নতুন করে বন্ধুত্ব শুরু করেছেন তাহলে বর্তমান প্রেম বা সম্পর্ক নিয়ে কথা না বলাই ভালো। তাদের রোমান্টিক জীবনের সম্পর্কে তাদের জিজ্ঞাসা করা শুধু অস্বস্তিকরই নয় আপনার বন্ধুত্বের সম্ভাবনাও শেষ হয়ে যেতে পারে সঙ্গে সঙ্গেই।

 

আপনার বর্তমান ডেটিং

কে প্রথম সম্পর্ক ভেঙেছে সেটা এক্ষেত্রে বড় বিষয় নয়। বর্তমানে কার সঙ্গে সম্পর্কে যেতে চাইছেন সেই বিষয়ে খোলাখুলি কথা এড়িয়ে যাওয়াই ভালো। আপনি যে পুরনো সম্পর্ক থেকে বেরিয়ে দারুণ আনন্দে আছেন এমনটা ঘটা করে বলারও কোনও যুক্তি নেই। আবার এমনটাও যেন মনে না হয় যে আপনি আপনার সঙ্গীকে ঈর্ষান্বিত করার জন্যই এড়িয়ে যাচ্ছেন।

 

আপনাদের একসঙ্গে কাটানো স্মৃতি

যা গেছে তা যাক। আগে একসঙ্গে কত ভালো সময় কাটিয়েছেন এটা বারবার মনে করা মানে আপনি সেই মুহূর্তগুলো থেকে বেরিয়ে আসতেই পারেননি, সেই মানুষটার থেকেও না। তাই বন্ধুত্ব বজার রাখার চেষ্টা করে যেতে থাকলে আগে অতীতের সুখস্মৃতি থেকে নিজেকে সরিয়ে আনুন।

 

সম্পর্ক ফিরে পাওয়ার সম্ভাবনা

যদি একবারও সম্পর্ক ফিরে পাওয়ার চিন্তা আপনার মনে আসে তাহলে বন্ধুত্ব থেকেও পিছিয়ে আসাই শ্রেয় আপনার। কারণ, আসলে মনে মনে পুরনো সম্পর্ক থেকে বেরিয়ে আসতে পারেননি আপনি তাই একে অপরের বন্ধু হয়ে ওঠাটাও সম্ভব নয় একারণেই।

সূত্রঃ এনডিটিভি

//এস এইচ এস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি