ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

সম্পর্ক অটুট রাখুন ৩ উপায়ে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০১, ১ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ১৭:৩৪, ১ সেপ্টেম্বর ২০১৮

একটি সুখী সম্পর্কে আপনার সঙ্গীই হলেন আপনার প্রেমিক, প্রিয় বন্ধু ও সর্বস্ব। খুব কম বিষয়ই আছে যা আপনি তার সঙ্গে ভাগ করে নেন না। কিন্তু সম্পর্ক যতই সফল হোক, এমন এক সময় সকলেরই আসে যখন একে অপরের জন্য যা ই করুন তা যথেষ্ট মর্যাদা পায়না। এরপর সঙ্গী সহ সম্পর্কটি "টেকেন ফর গ্রান্টেড" হয়ে ওঠে। যত গভীর সম্পর্কই হোক, এটি কাম্য নয়। একে অপরের জন্য করা ছোটো ছোটো কাজ গুলো সময়ের সঙ্গে সঙ্গে বদলাতেই পারে, কিন্তু সুখী সম্পর্ক বজায় রাখার জন্য এই কাজগুলো করা কখনোই বন্ধ করবেন না।

1. পরস্পরের প্রশংসা করুন: এমন ছোটো ছোটো বিষয়ই আপনার সম্পর্ককে মজবুত করবে। ভালোবাসার মানুষের থেকে প্রশংসা পাওয়া ও সমাদৃত হওয়া কখনোই পুরোনো হয়না। হয়তো সঙ্গীর রূপের প্রশংসা করা আপনার সবসময় অপ্রয়োজনীয় মনে হতে পারে, কিন্তু এই বিষয়গুলোই সম্পর্কে রোম্যান্স ও উত্তেজনা জাগিয়ে রাখতে সাহায্য করে। বিশ্বাস করুন, এই বিষয়গুলি সত্যিই প্রয়োজন।

2. পরস্পরের কাছে সৎ থাকুন: সত্যি কথা যতই কঠিন হোক, একে অপরের কাছে সৎ থাকুন। কোনো পোশাকে সঙ্গীকে ভালো না লাগলে সেটা সরাসরি বলুন। পরিস্থিতি যেমনই হোক, আপনার মতামত যেন সৎ হয়। তাতে যদি মনোমালিন্য হয় তাও আপনি জানেন আপনি ভুল নন, তাই আপনার সঙ্গী নিশ্চয়ই একসময় বুঝতে পারবেন।

৩. বদ অভ্যাস ত্যাগে সহনশীলতা: কোনও মানুষই নিখুঁত নয়, আমাদের সকলেরই কিছু না কিছু বদ অভ্যাস থাকে যা সহজে বদলানো যায়না। তাই বলে এমন না যে বদ অভ্যাস বদলানো উচিৎ না, কিন্তু যা বদলানো সময়সাপেক্ষ বিষয়, তার জন্য সঙ্গীর কাছে সব সময় ঘ্যান ঘ্যান করলে তার ফল ভালো হয়না। যেটা আপনার অপছন্দ তা সঙ্গীকে বলুন, আরও বলুন সঙ্গী সেই অভ্যাস বদলালে আপনার ভালো লাগবে, ব্যাস, ব্যাপারটা থেকে সরে যান। কাজটি কঠিন, কিন্তু যদি এটি আপনার জীবনের কোনো গুরুতর বিষয় না হয়ে থাকে তবে মেনে নিন ও ক্ষমা করে দিন।

আকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি