ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

কম খরচে ঘর সাজান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২৮, ৪ নভেম্বর ২০২১ | আপডেট: ১৭:৩০, ৪ নভেম্বর ২০২১

ঘর সাজানোর শখ কমবেশি সবারই আছে। কিন্তু অনেকেই ভাবেন, এতে যদি বাড়তি খরচ হয়ে যায়! এই ভেবে পিছিয়েও যান অনেকে। কিন্তু মনের কোণে ঘর সাজানোর বাসনা তো আর মুছে যায় না! তাই অল্প খরচে ঘর সাজানোর উপায় পেলেই বাস্তবায়নে ব্যস্ত হয়ে পড়েন মধ্য আয়ের সৌখিন মানুষেরা। চলুন দেখে নিই আরও কিছু নতুন উপায়। 

১) অল্প খরচে ঘরকে বেশি আকর্ষণীয় করে তুলতে ব্যবহার করতে পারেন বাহারি আলোর। ঘর থেকে  বারান্দা, পুরোটাই পছন্দের রঙের আলো দিয়ে সাজিয়ে ফেলতে পারেন। এ জন্য খরচও খুব বেশি হবে না। সহজেই বাজারে পেয়ে যাবেন ঘর সাজানোর লাইট। 

২) বিছানায় রঙিন চাদর। টেবিলে রঙিন টেবিল-ক্লথ। সোফার কুশনগুলিকেও পরাতে পারেন রঙিন কাভার। কারণ উজ্জ্বল রঙ ঘরে উৎসবমুখর আমেজ আনে।

৩) অনেকেই হঠাৎ করে অনেক নতুন আসবাবপত্র একবারে কেনার পরিকল্পনা করেন। তবে একসঙ্গে একের বেশি আসবাব কিনবেন না। প্রথমে বসার ঘর সাজান। শেষ হলে, একে একে অন্য ঘরগুলি সাজাতে শুরু করুন।

৪) ঘরের দেওয়ালে ছোট ছোট আয়না জাতীয় বিভিন্ন সামগ্রী ঝোলাতে পারেন। যা আপনার বাড়িকে চটকদার এবং একই সঙ্গে সুন্দর চেহারা দেবে।

৫) গাছ দিয়েও সাজিয়ে ফেলতে পারেন বাড়ি। রঙিন টবে গাছগুলিকে রেখে বাড়ির বারান্দায় সুন্দর করে সাজিয়ে ফেলা যায়। এতেও খরচ সামান্যই। শুধু প্রয়োজন নিয়মিত যত্ন। 

সূত্র: আনন্দবাজার অনলাইন

এসবি/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি