ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

‘আইনজীবীদের নিয়ে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪২, ২৮ ফেব্রুয়ারি ২০১৮

সরকার খালেদা জিয়ার আইনজীবীদের বিষয়ে জনমনে বিভ্রান্তি ছড়াচ্ছে বলে অভিযোগ করেছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার আইনজীবী জয়নুল আবেদীন। তিনি বলেন, সরকার এতে রাজনৈতিক ফায়দা হাসিলের চেষ্টা করছে।

বুধবার বেলা সাড়ে ১১টার দিকে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতির কক্ষে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

জয়নুল আবেদিন আইনমন্ত্রীর বক্তব্যের প্রতিবাদ জানিয়ে বলেন, সিনিয়র আইনজীবীরা খালেদা জিয়ার পক্ষে বিচারিক আদালতে মামলা পরিচালনা করছেন। যারা করছেন তারা সবাই আইনমন্ত্রী থেকেও সিনিয়র। আমাদের মধ্যে কোনো ভুল বোঝাবুঝি নেই। আমরা সমন্বয় করেই কাজ করছি।

সরকারের উসকানিমূলক বক্তব্যে প্রতিক্রিয়া না জানানোর আহ্বান জানিয়ে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি বলেন, খালেদা জিয়ার আইনজীবীরা আইনের শাসনে বিশ্বাসী। তাঁরা আদালতের ওপর কোনো প্রকার চাপ সৃষ্টি না করে আইনি লড়াই চালিয়ে যাবেন।

তিনি বলেন, ‘আশা করি, আজকের মধ্যে নথি আদালতে পৌঁছাবে।

সভায় উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকনসহ বিএনপির জ্যেষ্ঠ আইনজীবীরা।

এর আগে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজাপ্রাপ্ত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার করা জামিন আবেদনের ওপর শুনানি শেষ হয় গত ২৫ ফেব্রুয়ারি। ওই দিন বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ মামলার নথি বিচারিক আদালত থেকে হাইকোর্টে আসার পর জামিন বিষয়ে আদেশ দেবেন বলে ঘোষণা করেন।

একে// এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি